মঙ্গলবার, ১৬ মে, ২০২৩ ০০:০০ টা

বাফুফে কর্মকর্তাদের দুর্নীতি অনুসন্ধানে হাই কোর্টের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনসহ সংস্থাটির সংশ্লিষ্ট কর্মকর্তাদের দুর্নীতি অনুসন্ধান করতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নির্দেশ দিয়েছেন হাই কোর্ট। বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাই কোর্ট বেঞ্চ গতকাল রুল জারিসহ এই আদেশ দেন। শুনানিতে হাই কোর্ট বলেন, বাফুফে কীভাবে নিজেদের দুর্নীতির তদন্ত নিজেরাই করে? রুলে বাফুফে কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগের বিষয়ে প্রয়োজনীয় আইনি কার্যক্রম গ্রহণে দুদককে কেন নির্দেশ দেওয়া হবে না এবং দুর্নীতি অনুসন্ধানে বিবাদীদের ব্যর্থতা কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে। আগামী চার সপ্তাহের মধ্যে দুদক চেয়ারম্যান, ক্রীড়া সচিব, জাতীয় রাজস্ব বোর্ড চেয়ারম্যান, ফুটবল ফেডারেশনসহ সংশ্লিষ্টদের এই রুলের জবাব দিতে বলা হয়।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন রিটকারী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। এর আগে গত রবিবার বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন, সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী ও সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগসহ সংস্থাটির দুর্নীতির তদন্ত চেয়ে হাই কোর্টে রিট করেন সুমন। রিটে বাফুফে কর্মকর্তাদের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ অনুসন্ধানেরও নির্দেশনা চাওয়া হয়।

বাফুফের কর্মকর্তাদের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ অনুসন্ধান চেয়ে গত ৩ মে দুদক চেয়ারম্যান বরাবর আবেদন করেছিলেন রিটকারী। এতে ফল না পেয়ে পরে তিনি হাই কোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর