সোমবার, ২২ মে, ২০২৩ ০০:০০ টা

নেতা-কর্মীদের নামে মামলা প্রত্যাহার দাবিতে বিএনপির আলটিমেটাম

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে সাজানো মামলা দিয়ে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের হয়রানি ও গ্রেফতার বন্ধ না হলে স্থানীয়ভাবে আন্দোলনের ঘোষণা দিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। গতকাল দুপুরে নগরীর মালোপাড়ার দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে পুলিশের বিরুদ্ধে অভিযোগ তুলে সর্বশেষ মামলা প্রত্যাহারের জন্য সাত দিনের আলটিমেটাম দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে দাবি করা হয়, গত শুক্রবার বিকালে পুঠিয়া উপজেলার শিবপুরে জেলা ও মহানগর বিএনপি আয়োজিত জনসমাবেশে যোগদান শেষে বাড়ি ফিরছিলেন দলীয় নেতা-কর্মীরা। নগরীর মালোপাড়া এলাকায় বাস থেকে নামার সঙ্গে সঙ্গে রাজশাহী কলেজ ছাত্রদলের আহ্বায়ক খালিদ বিন ওয়ালিদসহ ছাত্রদল ও যুবদলের ১১ নেতা-কর্মীকে পুলিশ আটক করে থানায় নিয়ে যায়। রাতে তাদের বিরুদ্ধে ককটেল বিস্ফোরণ, পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধাদানের গায়েবি মামলা দায়ের করে পুলিশ। পরদিন সেই মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে জেলহাজতে পাঠানো হয়। সংবাদ সম্মেলনে বলা হয়, একই মামলায় বিএনপির কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকতসহ বিএনপি ও অঙ্গসংগঠনের বেশ কিছু নেতাকে পলাতক আসামি দেখানো হয়েছে।

 সংবাদ সম্মেলন থেকে আগামী সাত দিনের মধ্যে মামলা প্রত্যাহার করে গ্রেফতার নেতা-কর্মীদের মুক্তির দাবি জানানো হয়। অন্যথায় রাজশাহী কেন্দ্রীয় বৃহত্তর আন্দোলন কর্মসূচি ঘোষণার হুমকি দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে দাবি করা হয়, আগামী ২১ জুন অনুষ্ঠেয় রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশ না নিলেও পুলিশ সরকারদলীয় প্রার্থীকে বিজয়ী করতে বিএনপি নেতা-কর্মীদের নামে সাজানো মামলা দেওয়া শুরু করেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর