শিরোনাম
বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

সারা দেশে কুয়াশার সঙ্গে বাড়বে শীত

নিজস্ব প্রতিবেদক

সারা দেশের ১৬টি পর্যবেক্ষণাগারে গতকাল ১২ ডিগ্রি সেলসিয়াস বা তার কম সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আগের দিন ৯টি পর্যবেক্ষণাগারে এই তাপমাত্রা রেকর্ড করা হয়। দিনের ব্যবধানে ঢাকার তাপমাত্রাও কমেছে প্রায় ২ ডিগ্রি। আবহাওয়া অধিদফতর বলছে, আগামী কদিনের মধ্যে আরও কিছু জেলার তাপমাত্রা কমতে পারে। সেই সঙ্গে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে, যা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। কুয়াশার কারণে কোথাও কোথাও দিনেও ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

গতকাল সন্ধ্যার আবহাওয়ার পূর্বাভাসে সহসা শৈত্যপ্রবাহের ইঙ্গিত না থাকলেও উত্তরাঞ্চলের বেশ কিছু এলাকায় হিমেল বাতাস বইছে প্রায় সারা দিনই। এতে ঠান্ডা অনুভূতি বাড়িয়ে দিয়েছে। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গা ও নওগাঁর বদলগাছিতে ১০.২ ডিগ্রি সেলসিয়াস, যা গতকাল ছিল রাজশাহীতে ১১ ডিগ্রি। গতকাল ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৮ ডিগ্রি সেলসিয়াস, যা আগের দিন ছিল ১৫.৮ ডিগ্রি।

পূর্বাভাস অনুযায়ী আজ মধ্যরাত থেকে সকাল পর্যন্ত ঘন কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ চলাচল এবং সড়ক যোগাযোগ বিঘ্নিত হতে পারে। কোথাও কোথাও দুপুর পর্যন্ত কুয়াশায় ঢাকা থাকতে পারে আকাশ। সারা দেশে আজ রাতের তাপমাত্রা ও আগামী দুই দিনই দিনের তাপমাত্রা কমতে পারে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর