শিরোনাম
১১ মার্চ, ২০২০ ১৩:৩৮

করোনাভাইরাস: বিনাভাড়ায় সিট দিচ্ছে এয়ার এশিয়া

অনলাইন ডেস্ক

করোনাভাইরাস: বিনাভাড়ায় সিট দিচ্ছে এয়ার এশিয়া

ফাইল ছবি

বিশ্বজুড়ে মহামারী রূপ নিয়েছে করোনাভাইরাস। আজ বুধবার পর্যন্ত এই ভাইরাসে প্রায় মৃত্যু হয়েছে ৪ হাজার ২০০ ব্যক্তির। এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ লাখেরও বেশি মানুষ, তবে এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৬৬ হাজার মানুষ।

এদিকে, করোনার সংক্রমণ ঠেকাতে ভ্রমণ নিষেধাজ্ঞার মতো পদক্ষেপও নেয়া হয়েছে কোথাও কোথাও। এসবের জেরে বিমান যাত্রী কমেছে প্রায় সব দেশেই। ফলে পরিস্থিতি সামাল দিতে বিমান সংস্থাগুলোকেও বেগ পেতে হচ্ছে।

এরই মধ্যে মালয়েশিয়াভিত্তিক প্রতিষ্ঠান এয়ার এশিয়া যাত্রী টানতে বিশাল ডিসকাউন্ট দিচ্ছে। প্রতিষ্ঠানটি তাদের সংস্থায় ভ্রমণে যাত্রীদের কাছ থেকে কোনো 'সিট ফেয়ার' নিচ্ছে না। এয়ার এশিয়া এটিকে বলছে 'বিগ সেল।' ২০২১ সালের ১ জুলাই পর্যন্ত সময়ে ভ্রমণের জন্য ছাড়কৃত মূল্যে টিকিটি বুকিং করা যাবে। 

এর আওতায় অস্ট্রেলিয়া, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুরের মতো দেশে ভ্রমণে এয়ার এশিয়া যাত্রীদের কাছ থেকে বিমানের আসনের জন্য কোনো ভাড়া নিচ্ছে না। তবে নিয়মমাফিক এয়ারপোর্ট ট্যাক্সের মতো অন্যান্য ফি দিতে হবে যাত্রীদের।

এ ব্যাপারে এয়ার এশিয়া ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট ডিরেক্টর ভেরানিতা ইয়োসেফিন জাকার্তা পোস্টকে বলেছেন, চ্যালেঞ্জিং এই সময়টাতে ইন্দোনেশিয়ার পর্যটন খাত ও দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির চাকা সচল রাখতে চেষ্টা চালিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

সর্বশেষ খবর