২ এপ্রিল, ২০২০ ১৫:২৩

লালমনিরহাটের চরাঞ্চলে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ

লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটের চরাঞ্চলে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ

সাধারণ মানুষ যখন হাসপাতালে চিকিৎসা না পেয়ে ফিরে যাচ্ছে ঠিক এমন সময় অসহায় মানুষগুলোর পাশে দাড়িয়েছে সেনাবাহিনী। করোনার ভয়াবহতা সম্পর্কে জনসচেতনতার ধারাবাহিকতায় লালমনিরহাটের তিস্তা ও ধরলার ৬৩ চরাঞ্চলে কাজ করছেন সেনাবাহিনীর সদস্যরা। 

বৃহস্পতিবারও তিস্তা-ধরলার নদীর চরাঞ্চলের অসহায় গরীব মানুষকে চিকিৎসা সেবা দিয়েছেন সেনাবাহিনীর মেডিকেল ক্যাম্প। এর আগে গত সোমবার থেকে সেনাবাহিনীর টিম চরাঞ্চলের মানুষকে সচেতন করার জন্য প্রচারণা চালিয়ে আসছেন, দিচ্ছেন চিকিৎসা সেবা,ত্রাণ বিতরনেও করছেন সহযোগিতা। একই সঙ্গে করোনাভাইরাস প্রতিরোধে প্রচারণা ও জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করেন তারা।

রংপুর ৩৪ ইস্ট বেঙ্গল সেনাবাহিনীর (সিএমএইচ) চিকিৎসক ডা. মেজর কাওসার বাংলাদেশ প্রতিদিনকে বলেন, চরাঞ্চলের অসহায় গরীব মানুষরা যাতে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয়, সে লক্ষ্যেই প্রত্যেকের দ্বারে দ্বারে গিয়ে বিনামূল্যে ওষুধসহ স্বাস্থ্যসেবা প্রদান করা হচ্ছে। এই দূর্যোগ সময়ে চরাঞ্চলের মানুষের পাশে বাংলাদেশ সেনাবাহিনী থাকবে। শুধু তাই নয় ত্রাণ বিতরনে যেন বিন্দুমাত্র ত্রুটি না হয় সেটি কঠোরভাবে নজরদারি করছে সেনাবাহিনী।

সেনাবাহিনীর রংপুর-৩৪ পদাতিক ডিভিশনের এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো: নজরুল ইসলাম এনডিসি বাংলাদেশ প্রতিদিনকে বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ সেনাবাহিনী বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য মাঠ পর্যায়ে কাজ করছে। আমাদের প্রথম কাজ ত্রাণ বিতরণে স্বচ্ছতা আনা, করোনায় সাধারণ রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত করা এবং আতংক নয় সামাজিক দূরত্ব বজায় রাখা ও বাড়িতে অবস্থান করা এবং সচেতনতামূলক কার্যক্রম বেগবান করা।

বিডি প্রতিদিন/মজুমদার

সর্বশেষ খবর