২ এপ্রিল, ২০২০ ১৭:২৪

৬০ হাজার পরিবারকে খাবার দিলেন গাজীপুর সিটি মেয়র

গাজীপুর প্রতিনিধি:

৬০ হাজার পরিবারকে খাবার দিলেন গাজীপুর সিটি মেয়র

গাজীপুর সিটি করপোরেশন এলাকার দুঃস্থ, ভাসমান এবং কর্মহীন ৬০ হাজার পরিবারকে ১৫ দিনের খাবার বিতরণ করেছেন সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। তিনি কোনাবাড়ি এলাকায় ওয়ার্ড ভিত্তিক এ খাবার বিতরণ কর্মসূচির শুরু করেন। এসময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক তার সঙ্গে ছিলেন।

কর্মসূচির আওতায় ৬৫টি কমিটির মাধ্যমে ৫৭টি ওয়ার্ডে ২ হাজার ১শ’ টন খাবার বিতরণ করা হচ্ছে। এসব খাবারের মধ্যে চাল, ডাল, তেল, পিয়াজ, আলুসহ নিত্য ব্যবহার্য পণ্য রয়েছে। 

জিসিসি মেয়র বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে এখন সব মানুষ ঘরে রয়েছে। তাদের অনেকে খেটে খাওয়া ও ভাসমান মানুষ। আমরা এসব মানুষের মধ্যে ৬০ হাজার পরিবারকে ১৫ দিনের খাবার দেব। পর্যায়ক্রমে তালিকা তৈরি করে পাড়া, মহল্লাভিত্তিক ভোটার আইডি, মোবাইল নাম্বার নিয়ে তাদের স্ব স্ব ঠিকানায় খাবার পৌঁছে দেব। 

এসময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ত্রান বিতরণের জন্য সর্বদলীয় কমিটি থাকার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে বলেন, প্রত্যেক ওয়ার্ডভিত্তিক ত্রাণ আমরা পৌঁছে দেব, কমিটি জানবে কে ত্রাণ পেল, কে পেলনা। বিক্ষিপ্তভাবে ত্রাণ বিতরণ না করে ওয়ার্ড কমিটির মাধ্যমে বিতরণ করা হলে মানুষ বেশি উপকৃত হবে।

প্রথম দিনে কোনাবাড়ি এলাকায় মেয়রের এ ধরণের সহযোগিতা পেয়ে হিজড়া জনগোষ্ঠীর সদস্যরা খুশী বলে জানান তারা।

করোনা ভাইরাসের প্রভাবে সৃষ্ট দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন বুধবার সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকায় অসহায়, দুঃস্থ, কর্মহীন মানুষদের মাঝে খাদ্য সমগ্রী বিতরন করেন।

এদিকে, গাজীপুর সিটির ভোগড়া এলাকায় দু:স্থদের মাঝে খাবার বিতরন করেছেন ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের সাবেক ভিপি আফজাল হোসেন সরকার রিপন।

বিডি প্রতিদিন/মজুমদার

সর্বশেষ খবর