১২ জুলাই, ২০২০ ১৪:৩৪

করোনায় আক্রান্ত যশোরের সিভিল সার্জন

নিজস্ব প্রতিবেদক, যশোর:

করোনায় আক্রান্ত যশোরের সিভিল সার্জন

সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে যশোরের ৩২ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের শরীরে আজ করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এই ১৫ জনের মধ্যে যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীনও রয়েছেন। তিনি নিজেই বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। 

সিভিল সার্জন বলেন, জ্বর হওয়ায় শনিবার তিনি নিজের নমুনা পরীক্ষার জন্য দিয়েছিলেন। আজ পাওয়া ফলাফলে জানতে পেরেছেন যে তিনি পজেটিভ। সিভিল সার্জন বলেন, আপাতত তাঁর জন্য বরাদ্দ সরকারি বাংলোতে আইসোলেশনে থেকে চিকিৎসা নেবেন। পরিস্থিতি অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেবেন তিনি। 

এদিকে সিভিল সার্জন আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে যশোরে করোনা ভাইরাস মোকাবেলা করার জন্য গঠিত জেলা কমিটির তিন সদস্য করোনায় আক্রান্ত হলেন। প্রথম আক্রান্ত হয়েছিলেন জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দিলীপ কুমার রায়। ইতিমধ্যেই তিনি সুস্থ হয়ে উঠেছেন। এরপর আক্রান্ত হন যশোর প্রেসক্লাবের সভাপতি জাহিদ হাসান টুকুন। উন্নত চিকিৎসার জন্য আজ তিনি ঢাকা গেছেন।

যশোর স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, যশোরের ডেপুটি সিভিল সার্জন ক্যানসারে আক্রান্ত। সিভিল সার্জন করোনায় আক্রান্ত হওয়ায় জেলা স্বাস্থ্য বিভাগে বড় ধরণের শূন্যতা তৈরি হয়েছে। এ অবস্থায় সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তাকে ভারপ্রাপ্ত সিভিল সার্জন হিসেবে নিযুক্ত করা হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর