শিরোনাম
প্রকাশ : ২ আগস্ট, ২০২০ ১৩:৩৪

দিনাজপুরে আরও ৩২ জনের করোনা শনাক্ত

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে আরও ৩২ জনের করোনা শনাক্ত

দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় পার্বতীপুরে আজগর আলী নামে একজনের মৃত্যু হয়েছে। এ ছাড়াও বিরামপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি)সহ ৩২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ১৭২৫জন। তবে গত ২৪ ঘণ্টায় ২৮জন সুস্থসহ জেলায় সুস্থ হলেন ১১০০জন। 

আক্রান্ত ৩২ জনের মধ্যে দিনাজপুর সদরে ১৭জন, বিরলে দুইজন, বিরামপুরে একজন, হাকিমপুরে ছয়জন, কাহারোলে একজন, পার্বতীপুরে একজন ও ফুলবাড়ী উপজেলায় চার জন।

বর্তমানে হোম আইসোলেশনে ৫৪৬জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ৮জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৪জন। এইসব নিশ্চিত করেন দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ। 

সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, করোনায় আক্রান্ত হয়ে পার্বতীপুর উপজেলার সুলতানপুর এলাকার আজগর আলী (৮০) নামে একব্যক্তি মারা গেছে। তার নমুনা নেওয়া হয় ২৫ জুলাই এবং ২৮ জুলাই তার রিপোর্টে করোনা পজিটিভ আসে। পরে তার নিজ বাড়িতে ঈদের দিন শনিবার বিকালে সে মারা যায়। 

অপরদিকে, বিরামপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সোলায়মান হোসেন মেহেদী জানান, শুক্রবার বিরামপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মুহাসিয়া তাবাসসুম এর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিলো। ঈদের দিন শনিবার রাতে নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়। এর আগে গত বুধবার ইউএনও পরিমল কুমার সরকার এবং এর আগের দিন বিরামপুর পৌর মেয়র করোনায় আক্রান্ত হন।

সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, বৃহস্পতিবার দিবাগত রাতে প্রাপ্ত তথ্যমতে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে ১১২ জনের নমুনার ফলাফলের মধ্যে নতুন ৩২ জনের করোনা পজিটিভ আর বাকী ৮০টি নেগেটিভ এসেছে।

অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ১১০৩৪টি আর অদ্যাবধি ফলাফল এসেছে ১০৯৯৯টি নমুনার।

গত ২৪ ঘণ্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৬৭টি। গত ২৪ ঘণ্টায় নতুন করে দিনাজপুর জেলায় ১২৮জন হোম কোয়ারেন্টাইন গ্রহণ করেছে। 

এদিকে, জেলায় করোনায় আক্রান্ত ১৭২৫জনের মধ্যে ১১০০ জন সুস্থ ও ৩৭ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৫৮৮ জন।  


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর