শিরোনাম
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর, ২০২০ ০৯:৪৩

বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯৩ হাজার ছাড়াল

অনলাইন ডেস্ক

বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯৩ হাজার ছাড়াল
প্রতীকী ছবি

মহামারি করোনাভাইরাসে সারা বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৯ লাখ ৯৩ হাজার ৪৫২ জন হয়েছে। আক্রান্তের সংখ্যা বেড়ে ৩ কোটি ২৭ লাখ ৬২ হাজার ১৩৩ জন। করোনায় আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের শনিবার (২৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টা পর্যন্ত  তথ্যানুযায়ী এই সংখ্যা জানা গেছে। 

এই সময়ের মধ্যে সারাবিশ্বে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৪১ লাখ ৭৪ হাজার ২৩৫ জন। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে কোভিড-১৯ ছড়িয়ে পড়েছে।
 
বিশ্বে এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মারা গেছেন ২ লাখ ৮ হাজার ৪৪০ জন। আক্রান্ত হয়েছেন ৭২ লাখ ৪৪ হাজার ১৮৪ জন। 

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত ৫৯ লাখ ১ হাজার ৫৭১ জন  আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৯৩ হাজার ৪১০ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে ৪৬ লাখ ৯২ হাজার ৫৭৯ জন  আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১ লাখ ৪০ হাজার ৭০৯ জন।

করোনায় মৃতের দিক থেকে চতুর্থ অবস্থানে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৭৫ হাজার ৮৪৪ জন। আর আক্রান্ত হয়েছেন ৭ লাখ ২০ হাজার ৮৫৮ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১১ লাখ ৩৬ হাজার ৪৮ জন। মারা গেছেন ২০ হাজার ৫৬ জন।

সুস্থতার দিক থেকে প্রথম অবস্থানে থাকা ভারতে ৪৮ লাখ ৪৬ হাজার ১৬৮ জন সুস্থ, দ্বিতীয় অবস্থানে থাকা যুক্তরাষ্ট্রে ৪৪ লাখ ৮০ হাজার ৭১৯ জন, এবং তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে ৪০ লাখ ৪০ হাজার ৯৪৯ জন সুস্থ হয়েছেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর