শিরোনাম
প্রকাশ : ৪ জুন, ২০২১ ১৫:৩৪
প্রিন্ট করুন printer

বাগেরহাট করোনা: একদিনে দুই জনের মৃত্যু, আক্রান্ত ৪৫

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট করোনা: একদিনে দুই জনের মৃত্যু, আক্রান্ত ৪৫
Google News

বাগেরহাটে দ্রুত বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘন্টায় জেলায় দুই জনের মৃত্যু এবং ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে রয়েছে মোংলা উপজেলায় ২০ জন, মোড়েলগঞ্জে  ১৪ জন, সদর উপজেলায় ৭ জন, শরণখোলায় ২ জন, রামপালে ১ জন ও চিতলমারীতে ১ জন। 

জেলায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৬ জনের ও করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৭২৪ জন। সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৫৪ জন। জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।

এদিকে, মোংলায় আট দিনের কঠোর বিধি নিষেধ চলমান রয়েছে। পুলিশ, আনসার ও স্বেচ্ছাসেবকরা শহরের প্রবেশ মুখে যানবাহন ও লোকজন চলাচল নিয়ন্ত্রণ করছেন। তবে এর মধ্যেও শহরে লোকজন ও যানবাহন চলাচল প্রথম দুইদিনের তুলনায় বেড়েই চলেছে। দোকানপাটও খোলা থাকতে দেখা গেছে। অধিকাংশ লোকজন চলাচল করছেন মাস্ক বিহীন অবস্থায়।

অন্যদিকে, বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুল ইসলামের সভাপতিত্বে আজ শুক্রবার সকাল ১১টায় করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা মনিটরিং কমিটির মতবিনিময় সভায় বাগেরহাটে করোনা সংক্রামণ রোধে প্রশাসন কঠোর অবস্থানে পাশাপশি প্রয়োজনে আইন প্রয়োগ, প্রতিটি উপজেলায় জনসচেতনতা বাড়াতে মাইকিং, লিফলেট, মাস্ক বিতরণসহ মসজিদ ও ধর্মীয় প্রতিষ্ঠানে প্রচারণা চালানো ছাড়াও আড্ডা কমাতে টিস্টলসহ দোকানগুলোতে টিভি এবং ক্যারামবোর্ড খেলা বন্ধ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক, জেলা সিভিল সার্জন ডা. কে, এম, হুমায়ুন কবির, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খোন্দকার মোহম্মদ রিজাউল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শাহিনুজ্জামান ও স্থানীয় প্রশাসনের উপ-পরিচালক দেব প্রসাদ পাল।

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর