শিরোনাম
প্রকাশ : ৭ জুলাই, ২০২১ ১৪:৩৪
প্রিন্ট করুন printer

করোনায় আক্রান্ত মা, নবজাতকেরও করোনা শনাক্ত

শরীয়তপুর প্রতিনিধি:

করোনায় আক্রান্ত মা, নবজাতকেরও করোনা শনাক্ত
Google News

শরীয়তপুরে গত ২৪ ঘণ্টায় ৫৯ জনের করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। বর্তমানে  জেলায় করোনা রোগীর সংখ্যা ২৪৭ জন। এর মধ্য শরীয়তপুরে ভেদরগঞ্জে করোনা পজেটিভ মায়ের জন্ম দেয়া শিশুর করোনা শনাক্ত হয়েছে। 

বুধবার (৭জুলাই) উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ল্যাবে নমুনা পরীক্ষায় ১০ দিন বয়সী ওই নবজাতকের করোনা পজেটিভ আসে। মা করোনা আক্রান্ত থাকায় নবজাতকেরও করোনা পরীক্ষা করা হয়। পরীক্ষার ফলাফল এলে শিশুর শরীরেও কোভিড-১৯ শনাক্ত হয়।

আক্রান্ত মা সেলিনা (২৫) ও নবজাতক হাসান (১০) উপজেলার নারায়ণপুর ইউনিয়ন ৬নং ওয়ার্ডের কবির সরদারের স্ত্রী। তাদেরকে বাড়ি ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। 

ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের (আরএমও) ডা. মাসুম আবিদ জানান, গত দশদিন আগে শরীয়তপুর সদর হাসপাতালে দুপুরে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে ছেলে শিশুর জন্ম দেন করোনা আক্রান্ত মা। পরবর্তীতে আজ সকালে মা ও নবজাতকের জ্বরের মাত্রা বেশি হলে তারা ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে তাদের করোনা পরীক্ষা করা হলে দুজনের করোনা পজেটিভ আসে। তাই তাদেরকে নিজ হেফাজতে ১৪ দিনের হোমকোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শরীয়তপুর জেলায় করোনা রোগে আক্রান্ত হয়েছে ৫৯ জন। তার মধ্যে ভেদরগঞ্জ উপজেলায় করোনা রোগী শনাক্ত হয়েছে ১৭ জন। ভেদরগঞ্জ উপজেলায় ৭ জুলাই পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৪৯ জন। এবং এই পর্যন্ত মোট করোনা রোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছে ৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৫ জন, সর্বমোট সুস্থ ২৯৩ জন।

বিডি প্রতিদিন/হিমেল