১০ অক্টোবর, ২০২১ ০৮:৫৯

করোনায় বিশ্বে আরও ৫ হাজার ৫০২ জনের মৃত্যু

শনাক্ত ৩ লাখ ৪৮ হাজার ৩২৩

অনলাইন ডেস্ক

করোনায় বিশ্বে আরও ৫ হাজার ৫০২ জনের মৃত্যু

করোনায় বিশ্বে আরও ৫ হাজার ৫০২ জনের মৃত্যু। ফাইল ছবি

বিশ্বজুড়ে করোনায় দৈনিক মৃত্যু ও শনাক্ত কমেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় ৫ হাজার ৫০২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৪৮ হাজার ৩২৩ জনের।  

আজ রবিবার সকালে ওয়ার্ল্ডোমিটারস ওয়েবসাইট থেকে এই তথ্য পাওয়া যায়। ওয়ার্ল্ডোমিটারস সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৪৮ লাখ ৬২ হাজার ৮০৭ জন। আর শনাক্ত হয়েছেন ২৩ কোটি ৮৩ লাখ ৪৯ হাজার ৭১২ জন। সুস্থ হয়েছেন ২১ কোটি ৫৪ লাখ ৮০ হাজার ৯৪৫ জন। 

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। তবে দৈনিক মৃত্যুতে শীর্ষে আছে রাশিয়া। এরপরই আছে যুক্তরাষ্ট্র-মেক্সিকো-ব্রাজিল।  

যুক্তরাষ্ট্রে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৩৫৭ জন এবং মারা গেছেন ৫৮১ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৫১ লাখ ৭৯ হাজার ২০৯ জন আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৩৩ হাজার ৫৮ জন মারা গেছেন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৬৮ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৯ হাজার ৩৬২ জন। এ ছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৭৭ লাখ ৪৬ হাজার ৭১৮ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ১৫ হাজার ৪৫৩ জনের।

ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৮৭ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৪৫১ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৫ লাখ ৬৭ হাজার ১৮১ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৮৮০ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে ভারত। মৃতের সংখ্যার তালিকায় তৃতীয় অবস্থানে থাকা দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২১৩ জন। আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৯৪০ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৩৯ লাখ ৫২ হাজার ২৭৫ জন এবং মারা গেছেন ৪ লাখ ৫০ হাজার ৬২১ জন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর