২৫ অক্টোবর, ২০২১ ১২:৫৫

চার মাস পর করোনায় মৃত্যুশূন্য দিন দেখল রামেক

অনলাইন ডেস্ক

চার মাস পর করোনায় মৃত্যুশূন্য দিন দেখল রামেক

ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত চার মাসে আজ সোমবার সকাল পর্যন্ত এই প্রথম করোনা বা করোনার উপসর্গে কোনো রোগীর মৃত্যু হয়নি। দীর্ঘদিন পর এই হাসপাতাল প্রথম করোনায় মৃত্যুশূন্য দিন দেখল।

গতকাল রবিবার (২৪ অক্টোবর) সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত মৃত্যুশূন্য ছিলো এই রামেক হাসপাতালের করোনা ইউনিট। এর আগে গত সেপ্টেম্বরে করোনা ও উপসর্গে ১৬৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আগস্টে ৩৬৪ জন, জুনে ৪০৫ জন এবং জুলাই মাসে সর্বোচ্চ ৫৩১ জনের মৃত্যু হয়েছিল। 

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, করোনার দ্বিতীয় ঢেউ শুরুর পর গত এই কয়েক মাস ধারাবাহিকভাবেই করোনা ইউনিটে আসা রোগীদের মৃত্যু হয়েছে। চলতি অক্টোবর মাসেও করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে সর্বমোট ৮৪ জনের মৃত্যু হয়েছে। তবে সবশেষ ২৪ ঘণ্টায় এখানে কেউ মারা যাননি।
 
তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন ৮ জন। চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৮ জন। সোমবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৫৪ জন। হাসপাতালের করোনা ইউনিটে বর্তমানে ৫১৪ থেকে ডেডিকেটেড শয্যা সংখ্যা কমিয়ে ১৯২টি করা হয়েছে।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর