৫ জানুয়ারি, ২০২২ ১২:২৬

ভ্যাকসিনবিহীনদের জীবন কারাগারের মত করে দিতে চান ফ্রান্সের প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক

ভ্যাকসিনবিহীনদের জীবন কারাগারের মত করে দিতে চান ফ্রান্সের প্রেসিডেন্ট

এমানুয়েল ম্যাক্রোঁ

করোনা পরিস্থিতি ক্রমশ অবনতির মধ্যে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ হুঁশিয়ারি দিয়ে বলেছেন, দেশটিতে যারা এখনো করোনার ভ্যাকসিন গ্রহণ করেনি, তাদের জোর করে টিকা দেবেন না। তবে তাদের জীবনকে কারাগারের মত করে দেবেন।

স্থানীয় সময় মঙ্গলবার ফ্রান্সের লে প্যারেসিয়েন পত্রিকার সাথে আলাপকালে এসব কথা বলেন ম্যক্রোঁ। খবর বিবিসির

কোনো রকম ভণিতা না করে তিনি বলেন, ‘আমি সত্যি তাদের (ভ্যাকসিন না নেওয়া ব্যক্তিদের) ঝামেলার মধ্যে ফেলতে চাই এবং আমরা এটা করে যাব শেষ পর্যন্ত।’

জোর করে জনগণকে ভ্যাকসিন দিতে চান না জানিয়ে ফ্রান্সের প্রেসিডেন্ট বলেন, সাধারণ মানুষ যেভাবে জীবনযাপন করেন, ভ্যাকসিন না নেয়া ব্যক্তিদের তা করতে না দিয়ে বিভিন্ন ধরনের বিধিনিষেধ আরোপ করলে ভ্যাকসিন নিতে তারা উৎসাহিত হবেন।

‘‘আমি তাদের (ভ্যাকসিন না নেওয়া ব্যক্তিদের) কারাগারে পাঠাব না। তবে ১৫ জানুয়ারি থেকে টিকা না নেয়া ব্যক্তিরা রেস্তোরাঁয় যেতে পারবেন না, কফি পান করতে যেতে পারবেন না। এমনকি থিয়েটারে ও সিনেমা হলেও যেতে পারবেন না।’’

ম্যাক্রোঁর এমন বক্তব্যের তীব্র সমালোচনা শুরু করেছেন বিরোধীদলের সদস্যরা। তারা বলেছেন, সাক্ষাৎকারে তিনি যে কড়া ভাষা ব্যবহার করেছেন, একজন প্রেসিডেন্টের বক্তব্য তা হতে পারে না।

সম্প্রতি করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন যে কয়েকটি দেশে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে, তার অন্যতম ফ্রান্স। গত সপ্তাহের ‍শুরু থেকে প্রতিদিন দুই লাখেরও বেশি মানুষ আক্রান্ত হচ্ছে দেশটিতে। বেড়েছে মৃত্যুর সংখ্যাও।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর