৪ জুলাই, ২০২২ ২০:০০

দেশে এক সপ্তাহে করোনায় মৃত্যু ১৪৪ শতাংশ বেড়েছে

অনলাইন ডেস্ক

দেশে এক সপ্তাহে করোনায় মৃত্যু ১৪৪ শতাংশ বেড়েছে

ফাইল ছবি

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু দাঁড়াল ২৯ হাজার ১৭৪ জনে। এ সময়ের মধ্যে ২ হাজার ২৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৮০ হাজার ৯৭৪ জনে।

এছাড়াও গত এক সপ্তাহে করোনায় মৃত্যু হয়েছে ২২ জনের, আগের সপ্তাহে মৃত্যুর সংখ্যা ছিল ৯টি। অর্থাৎ মৃত্যু বেড়েছে ১৪৪ দশমিক ৪ শতাংশ।

গত এক সপ্তাহে করোনা শনাক্ত হয়েছে ১৩ হাজার ৫১৬ জনের। আগের সপ্তাহে এ সংখ্যা ছিল ৮ হাজার ৮৪৬ জন। শতকরা বিবেচনায় এ সপ্তাহে আগের সপ্তাহের তুলনায় করোনা শনাক্তের হার বেড়েছে ৫২ দশমিক ৮ শতাংশ।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত বিজ্ঞপ্তিতে প্রকাশিত এপিডেমিওলজিক্যাল প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ৬ জুন থেকে ১২ জুন পর্যন্ত ৩৫ হাজার ৩৭৭ জনের নমুনা পরীক্ষায় ৪৫৮ জনের করোনা শনাক্ত হয়। এরপর গত ১৩ জুন থেকে ১৯ জুন পর্যন্ত ৪৩ হাজার ৫২৭ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ২১২ জনের করোনা শনাক্ত হয়। 

২০ জুন থেকে ২৬ জুন পর্যন্ত ৬৬ হাজার ৭৫৮ জনের নমুনা পরীক্ষায় ৮ হাজার ৮৬৪ জনের করোনা শনাক্ত হয়। আর গত ২৭ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত ৮৮ হাজার ৯১৮ জনের নমুনা পরীক্ষায় ১৩ হাজার ৫১৬ জনের করোনা শনাক্ত হয়।

গত ২৩ মে থেকে ২৯ মে দেশে করোনা শনাক্ত নিম্নমুখী ছিল। ওই সপ্তাহে ২১৪ জনের করোনা শনাক্ত হয়। এর পরের সপ্তাহে সংক্রমণ আরও কমে আসে। ৩০ মে থেকে ৫ জুন পর্যন্ত ২১০ জনের করোনা শনাক্ত হয়। আগের সপ্তাহের তুলনায় শনাক্তের হার কমে দাঁড়ায় এক দশমিক ৯ শতাংশে। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

সর্বশেষ খবর