শিরোনাম
প্রকাশ : ৩১ জানুয়ারি, ২০২১ ১৮:২৪
প্রিন্ট করুন printer

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি

এইচএসসির ফলাফল হাতে পেয়েই ভর্তি শিক্ষার্থীদের

প্রেস বিজ্ঞপ্তি

এইচএসসির ফলাফল হাতে পেয়েই ভর্তি শিক্ষার্থীদের
একদিন আগেই প্রকাশিত হয়েছে এইচএসসি পরীক্ষার রেজাল্ট। ২০২১ স্প্রিং সেমিস্টারে ভর্তি হওয়ার লক্ষ্য নিয়ে তাই পরদিন সিআইইউ ক্যাম্পাসে হাজির শিক্ষার্থীরা

কাঙ্ক্ষিত ফলাফল হাতে পাওয়ার একদিন পর চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) ভিড় জমাতে শুরু করেছেন উচ্চশিক্ষার স্বপ্নে বিভোর চট্টগ্রামের এইচএসসি শিক্ষার্থীরা। 

আজ রবিবার সকাল থেকেই নগরীর জামাল খানের সিআইইউ ক্যাম্পাসে স্প্রিং ২০২১ সেমিস্টারে ভর্তি হতে দলে-দলে আসতে থাকেন ছাত্র-ছাত্রীরা। এই সময় পছন্দের সাবজেক্টে ভর্তি হওয়ার বিষয়ে তারা আগ্রহ প্রকাশ করেন। কেউ কেউ প্রয়োজনীয় কাগজপত্র জমা দেন। পুরোটা সময় জুড়ে সিআইইউতে সৃষ্টি হয় উৎসবমুখর পরিবেশ। 

আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে সিআইইউতে ভর্তি হওয়া এইচএসসি শিক্ষার্থীদের নিয়ে শুরু হচ্ছে স্প্রিং ২০২১ সেমিস্টারের ক্লাশ। করোনার কারণে বাড়িতে বসেই দীর্ঘদিন সময় কেটেছে অনেকের। তাই ফলাফল হাতে পেয়েই দেরী না করে চটজলদি হাজির মেধাবীরা। 

নগরীর মেহেদীবাগ গোলপাহাড় এলাকা থেকে এসে বিবিএতে ভর্তি হয়েছেন ওয়ালিদ ইবনে আনোয়ার। তিনি বলেন, এইচএসসির ফলাফল হাতে পেয়েই চলে এসেছি। শিক্ষাজীবন থেকে পিছিয়ে পড়তে চাই না।

ইংরেজি বিভাগে ভর্তি হওয়া সাদিয়া ইয়াসমিন নামের আরেক শিক্ষার্থী বলেন, সময়টা নষ্ট করতে চাইনি। এমনিতে বড্ড দেরী হয়ে গেছে। ভর্তি হতে পেরে ভীষণ ভালো লাগছে।

কর্তৃপক্ষ জানান, করোনার এই সময়ও অ্যাডমিশন অফিস সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চালু থাকবে। বর্তমানে সিআইইউতে বিজনেস স্কুল, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস ও স্কুল অব ল প্রোগ্রামের অধীনে রয়েছে একাধিক সব সাবজেক্ট।  রয়েছে ২০ শতাংশ থেকে ১০০ শতাংশ পর্যন্ত স্কলারশীপ।  

ভর্তি সংক্রান্ত তথ্যের জন্য শিক্ষার্থীদের ০১৯৪৬-৯৭৩৭৭৮ ও ০১৮৪৪-২১৬৬৬০ এই নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। ওয়েবসাইটের ঠিকানা হল: www.ciu.edu.bd।

এদিকে করোনার এই প্রাদুর্ভাবের মধ্যেও শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সুষ্ঠুভাবে চালিয়ে নিতে বদ্ধপরিকর বলে জানান সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। তিনি বলেন, আমি ভীষণ আশাবাদী স্প্রিং সেমিস্টারের ভর্তির মধ্য দিয়ে চট্টগ্রামের উচ্চশিক্ষায় প্রাণ ফিরবে। আবারও জমে উঠবে সিআইইউ ক্যাম্পাস। 

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর