২০ মার্চ, ২০২৩ ২১:২২

রোজা উপলক্ষে কম দামে চাল-চিনি বিক্রি করছে দেশবন্ধু গ্রুপ

অনলাইন ডেস্ক

রোজা উপলক্ষে কম দামে চাল-চিনি বিক্রি করছে দেশবন্ধু গ্রুপ

আসন্ন রোজা উপলক্ষে মাত্র ৯০ টাকা কেজিতে চিনি ও ৪৫ টাকা কেজিতে চাল বিক্রি শুরু করেছে শিল্প প্রতিষ্ঠান দেশবন্ধু গ্রুপ। সরকার নির্ধারিত মূল্যের চেয়ে কেজিতে ১৭ টাকা কমে চিনি ও কেজিতে আট থেকে ১০ টাকা কম মূল্যে চাল বিক্রি শুরু করেছে প্রতিষ্ঠানটি।

পুরো রজমান মাস জুড়েই এই উদ্যোগ অব্যাজহত থাকবে।  

গতকাল রবিবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্য বিক্রির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।  

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) এ এইচ এম সফিকুজ্জামান, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন, দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তাফা, উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) সারোয়ার জাহান তালুকদার, দৈনিক আজকালের খবরের সম্পাদক ফারুক আহমেদ তালুকদার।  

এছাড়া আরও উপস্থিত ছিলেন দেশবন্ধু গ্রুপের সিওও ইদ্রিস আলী, জিএম অপারেশন রাকিকুল ইসলাম, সিনিয়র ম্যানেজার মঞ্জুরুল হোসেন ও মো. শাহ বদরু রিয়াজসহ দেশবন্ধু গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ‘রমজান মাসে নিত্যপণ্যের দাম স্বাভাবিক রাখতে নিরলসভাবে কাজ করছে সরকার। সম্প্রতি বেসরকারি উদ্যোক্তদেরও সরকারের এ কাজে অংশ নেওয়ার জন্য আহ্বান জানানো হয়। সরকারের সেই আহ্বানে সাড়া দিয়ে এগিয়ে এসেছে দেশবন্ধু গ্রুপ। নিম্ন মধ্যবিত্ত মানুষের জন্য ভর্তুকি মূল্যে চিনি, চাল ও জুসের ব্যবস্থা করার জন্য ধন্যবাদ জানাই দেশবন্ধু গ্রুপকে।’  


এদিকে চিনি ও চাল ছাড়াও দেশবন্ধুর ম্যাংগো ড্রিংক ৫০০ মিলি ১০ টাকা কমে ৩০ টাকা, এক লিটারে ১০ টাকা কমে ৬০ টাকা, দেশবন্ধু অরেঞ্জ ড্রিংক ৫০০ মিলি ৫ টাকা কমে ২৫ টাকা, অরেঞ্জ ড্রিংক লিটারে ১০ টাকা কমিয়ে ৪০ টাকা বিক্রি করছে। অপর দিকে ফ্রেন্ডস আপ ৫০০ মিলি ৫ টাকা কমিয়ে ২৫ টাকা, ফ্রেন্ডসআপ এক লিটার ১০ টাকা কমে ৪০ টাকা, ফ্রেন্ড কোলা ৫০০ মিলি ৫ টাকা কমিয়ে ২৫ টাকা এবং ফ্রেন্ডস কোলা এক লিটার ১০ টাকা কমিয়ে ৪০ টাকায় বিক্রি শুরু হয়েছে। প্রতিদিন পাঁচটি স্থানে ট্রাক প্রতি ১০ টন পণ্য যেমন- চিনি, চাল ও বেভারেজ (কোমল পানীয় ও জুস) বিক্রি করবে। সরকারি ছুটির দিন বাদে প্রতিদিন সকাল ১০টা থেকে বাংলাদেশ ব্যাংকের সামনে, জাতীয় প্রেস ক্লাবের সামনে, নিউমার্কেট এলাকায়, কারওয়ান বাজার এবং কলমিলতা মার্কেট (বিজয়  সরণি) এলাকায় এসব পণ্য বিক্রি হবে।

 


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর