শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৯ মার্চ, ২০১৭ ০০:০০ টা
আপলোড : ১৯ মার্চ, ২০১৭ ০১:৪১

পাদুকা মার্কেটে অগ্নিকাণ্ড শত কোটি টাকার ক্ষতি

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জের ভৈরবে পাদুকা মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। কমলপুর হাজী মার্কেটের একটি রাবার তৈরির কারখানা থেকে গতকাল বিকাল ৫টার দিকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে তা ছড়িয়ে পড়ে আশপাশের পাদুকা কারখানায়। এতে পুড়ে যায় তিনটি মার্কেটের দুই শতাধিক পাদুকা কারখানা। ভৈরব চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আব্দুলাহ আলম মামুনের দাবি অগ্নিকাণ্ডে শত কোটি টাকার ক্ষতি হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আগুনের উৎস মার্কেটের একটি রাবার তৈরির কারখানার জেনারেটরের রুম থেকে। দ্রুত তা ছড়িয়ে পড়ে বিভিন্ন পাদুকা ও পাদুকার কাচামাল তৈরির কারখানায়। ভৈরব ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। পরে আরো ছয়টি ইউনিট যোগ দেয়। আটটি ইউনিটের সম্মিলিত প্রচেষ্টায় রাত ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। ব্যবসায়ীরা জানান, আসন্ন রোজার ঈদ সামনে রেখে প্রতিটি কারখানায় ২০-২৫ লাখ টাকার মাল গুদামে রাখা ছিল। সব পুড়ে ছাই হয়ে গেছে।

হোসেনপুরে ২৪ ঘর দোকান পুড়ে ছাই : এদিকে জেলার হোসেনপুর বাজারে গতকাল অগ্নিকাণ্ডে ২৪টি বসতঘর-দোকান পুড়ে গেছে। এতে প্রায় আড়াই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। বেলা ১১টার দিকে হোসেনপুর উপজেলা পরিষদের কাছে একটি লেপ-তোষকের দোকানে বিদ্যুতের শটসার্কিট থেকে আগুন ধরে পাশের দোকান-বাসাবাড়িতে ছড়িয়ে পড়ে। সার্ভিসের চারটি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তার আগেই পুড়ে যায় ১৪টি দোকান ও ১০টি বসতঘর।


আপনার মন্তব্য