শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:১৯

বিদ্যালয় প্রাঙ্গণে মহিষের হাট, আতঙ্কে শিক্ষার্থীরা

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার দুধসর ইউনিয়নের ভাটই সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বসানো হয়েছে মহিষের হাট। আর স্কুলের প্রবেশপথ ও এর আশপাশে বসছে গরু-ছাগলের হাট এবং অস্থায়ী অসংখ্য দোকান। এতে ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম। শিশু শিক্ষার্থীরা থাকে আতঙ্কে। শিক্ষকরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বার বার বিষয়টি জানানোর পরও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ রয়েছে।

জানা যায়, শৈলকুপা উপজেলার ভাটই বাজার সংলগ্ন ভাটই সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষার্থী সংখ্যা তিন শতাধিক। বিদ্যালয় প্রাঙ্গণে প্রতি রবিবারসহ বিশেষ দিনগুলোতে বসানো হয় মহিষের হাট। তার পাশে বসে গরু, ছাগলের হাট ও অস্থায়ী দোকান। বিদ্যালয়ের আশপাশে পার্কিং করে রাখা হয় ইঞ্জিনচালিত নছিমন, করিমন, আলমসাধুসহ বিভিন্ন যান। হাটের দিনগুলোতে শিক্ষার্থীরা চাইলে স্কুল ভবনের বাইরে বের হতে পারে না। বরং সার্বক্ষণিক ভয়ে থাকে তারা। হাট ও যানবাহনের কারণে পাঠদানেও সমস্যা হয়।

বিদ্যালয়ে প্রধান শিক্ষক সহিদুল ইসলাম বলেন, ‘আমি সাধ্যমত চেষ্টা করেছি। কোনোভাবেই এখান থেকে হাট সরানো সম্ভব হয়নি’। হাটের ইজারাদার স্থানীয় দুধসর ইউপি চেয়ারম্যান সোয়েব আলী বলেন, ‘এ বছর হাট বাবদ জেলা প্রশাসনকে এক কোটি ৮৮ লাখ টাকা দিয়েছি। ডিসি আমাদের জায়গা দেন না। তাকে বলেন আমাদের জায়গার ব্যবস্থা করে দিতে’। শৈলকুপার ইউএনও ওসমান গনি জানান, বিষয়টি জেলা প্রশাসনকে জানানো হবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর