শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১ এপ্রিল, ২০২০ ২৩:৪৩

এক পলক

এক পলক

পানিতে ডুবে শিশুর মৃত্যু

বগুড়ার শেরপুরে পুকুরে মাছ ধরতে গিয়ে পানিতে ডুবে লিখন (৯) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সকালে শেরপুর উপজেলার শেরুয়া নামাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। লিখন শেরুয়া নামাপাড়া গ্রামের আবদুল ওয়াহাবের ছেলে। এদিকে নওগাঁর আত্রাই উপজেলার ভবানীপুর গ্রামে নানার সঙ্গে গিয়ে নদীর পানিতে ডুবে অমৃত (৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বুধবার দুপুর ১টার দিকে উপজেলার ভবানীপুর পালপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। মৃত অমৃত উপজেলার ভবানীপুর গ্রামের শ্রী শঙ্করের ছেলে। -প্রতিদিন ডেস্ক

ইটের গুঁড়া দিয়ে খাঁটি হলুদ তৈরি

করোনাভাইরাস সংক্রমণ নিয়ে সবাই যখন আতঙ্কিত তখন বগুড়ার শিবগঞ্জের শুকুর আলী নামের এক হলুদ ব্যবসায়ী ইটের গুঁড়া, পশুখাদ্য এবং নিম্নমানের হলুদ দিয়ে তৈরি করছে ‘খাঁটি হলুদের গুঁড়া’। প্রায় এক যুগ ধরে তিনি এই ইটের গুঁড়া মিশিয়ে হলুদের কারবার করে যাচ্ছেন।

-নিজস্ব প্রতিবেদক, বগুড়া

ফরিদপুরে আগুনে তিনটি ঘর পুড়ে ছাই

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদরের খালাসী ডাঙ্গী গ্রামে অগ্নিকা-ে তিনটি দোচালা টিনের ঘর আগুনে পুড়ে গেছে। এ সময় অন্তঃসত্ত্বা মহিলাসহ দুজন আহত হয়েছে। আগুনে পুড়ে দুটি পরিবারের প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। গতকাল বেলা ২টার দিকে রান্নাঘরের চুলার ছাই থেকে আগুনের সূত্রপাত হয়।-ফরিদপুর প্রতিনিধি

ছাত্রের মৃত্যু

নওগাঁর মান্দায় ক্রিকেট স্ট্যাম্পের আঘাতে শাকিব হোসেন (১৩) নামে এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। নিহত শাকিব মান্দা উপজেলার গনেশপুর ইউনিয়নের ভেবরা গ্রামের ইয়াছিন আলীর ছেলে ও মীরপুর দাখিল মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণির ছাত্র। অন্যদিকে আঘাতকারী মাসুম (১৩) একই এলাকার জামালের ছেলে ও সতীহাট কেটি হাই স্কুল অ্যান্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র। নিহত শাকিব তার সম্পর্কে মামা। গতকাল বিকালে রাজশাহী  মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

-নওগাঁ প্রতিনিধি

কুপিয়ে হত্যা

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মেহেরপুরের গাংনীতে ওমর আলী (৫০) নামের এক ভ্যানচালককে কুপিয়ে হত্যা করেছে। মঙ্গলবার রাত ১০টার দিকে গাংনী উপজেলার ধর্মচাকী পশ্চিম পাড়ার গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ওমর আলী একই  গ্রামের মৃত মজের আলীর ছেলে। গাংনী থানার (ওসি) মো. ওবাইদুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পাঠানো হয়েছে। হত্যাকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে। লাশের ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

-মেহেরপুর প্রতিনিধি

দিনাজপুরে পুড়ল ২৫ পরিবারের ঘর-বাড়ি

দিনাজপুরের খানসামায় আগুনে ভস্মীভূত ২৫টি পরিবারের ঘর-বাড়ি। এছাড়াও একটি ষাঁড়, আসবাবপত্র পুড়ে ভস্মীভূত হয়েছে। গতকাল বিকালে খানসামা উপজেলার খামারপাড়া ইউনিয়নের বালাপাড়া গ্রামের বানিয়াপাড়ায় অছিরত (৫৬) এর রান্নাঘর হতে এ অগ্নিকা  ঘটে।

খবর পেয়ে খানসামা ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। -দিনাজপুর প্রতিনিধি

ভাতার অর্থে খাদ্যসামগ্রী বিতরণ

করোনাভাইরাসের কারণে জরুরি খাদ্য সংকট মোকাবিলায় ময়মনসিংহ জেলা পুলিশ কর্মকর্তাদের  বৈশাখী ভাতার অর্থে দ্বিতীয় দিনের মতো পাঁচ শতাধিক বেদে সম্প্রদায় ও হতদরিদ্রকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার বিকালে নগরীর বিপিন পার্কে খাদ্যসামগ্রী তুলে দেন রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশীদ ও পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবীর, অতিরিক্ত পুলিশ সুপার জয়িতা শিল্পী, ওসি ডিবি শাহ কামাল আকন্দ ও কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলামসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

-ময়মনসিংহ প্রতিনিধি

করোনা নিয়ে তর্কে একজন নিহত

নারায়ণগঞ্জের দেওভোগ আদর্শনগর এলাকায় প্রতিপক্ষের ছুরিকাঘাতে শরীফ (২৮) নামে এক যুবক নিহত হয়েছেন। করোনাভাইরাসের সময় ব্যবসাপ্রতিষ্ঠান খোলা ও বন্ধ রাখা নিয়ে তর্কে জড়িয়ে বিরোধের জের ধরে ওই হত্যাকাে র ঘটনা ঘটে। গতকাল বুধবার সকাল ১০টায় এ ঘটনা ঘটে। পরে খবর পেয়ে পুলিশ এসে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর জেনারেল হাসপাতালে প্রেরণ করেছে। নিহত শরীফ দেওভোগ শেষমাথা আদর্শনগর এলাকার আলাল মাদবরের ছেলে। সে এখানে একটি হার্ডওয়্যারের ব্যবসা করত। ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, লাশ ময়নাতদন্তের জন্য সদর জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।

-নারায়ণগঞ্জ প্রতিনিধি

করোনায় আক্রান্তদের বিনামূল্যে চিকিৎসা

করোনাভাইরাস (কভিড-১৯) সংক্রমণ মোকাবিলায় রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে আমজাদ খান চৌধুরী মেমোরিয়াল হাসপাতালে আইসোলেশন ইউনিট প্রস্তুত করেছে প্রাণ-আরএফএল গ্রুপ। নাটোর সদরের চাঁদপুরে অবস্থিত আমজাদ খান চৌধুরী মোমোরিয়াল হাসপাতালসংলগ্ন এ আইসোলেশন ইউনিটে চিকিৎসক ও নার্সরা ২৪ ঘণ্টা রোগীদের সেবা দেবেন। প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (বিপণন) কামরুজ্জামান কামাল বলেন, আমাদের আইসোলেশন ইউনিটটি স্থাপনের সব প্রস্তুতি স¤পন্ন হয়েছে। আমরা রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা দেব। এ ব্যাপারে স্বাস্থ্য অধিদফতরের কাছে অনুমোদন চেয়ে একটি চিঠি দেওয়া হয়েছে। আশা করছি এ সপ্তাহের মধ্যে অনুমোদন পেয়ে যাব। -নাটোর প্রতিনিধি

 

শৈলকুপায় গ্রামীণ কল্যাণের জনসচেতনতা

করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতার জন্য ঝিনাইদহের শৈলকুপা উপজেলার কচুয়া, তমালতলা বাজার ও  আশপাশ এলাকায় সাবান, ¯েপ্র এবং লিফলেট বিতরণ করেছে গ্রামীণ কল্যাণ। প্রতিষ্ঠানটি গ্রামের প্রান্তিক জনগোষ্ঠীকে স্বল্পমূল্যে স্বাস্থ্যসেবা দিয়ে থাকে। কচুয়া বাজার গ্রামীণকল্যাণ স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক হাবিবুর রহমান বলেন, করোনাভাইরাসে কাউকে আতঙ্কিত হওয়ার কোনো প্রয়োজন নেই। সব মানুষ যদি সচেতন থাকেন ও মনোবল শক্ত রাখেন এবং আল্লাহর ওপর ভরসা রাখেন তাহলে এ যুদ্ধে আমরা জয়ী হব-ই। কুষ্টিয়া অঞ্চলে প্রতিষ্ঠানটি আরও ১০টি স্বাস্থ্য কেন্দ্র জনসচেতনামূলক কাজ চলমান রেখেছে।

-ঝিনাইদহ প্রতিনিধি


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর