শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৬ অক্টোবর, ২০২০ ২৩:৪৩

এক পলক

বিজিবি-বিএসএফ বৈঠক

কুড়িগ্রামে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে বৈঠক হয়েছে। বৃহস্পতিবার বিকালে কুড়িগ্রাম-২২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ নাগেশ্বরী উপজেলার মাদারগঞ্জ বিওপি কেন্দ্রে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সীমান্তে বিজিবি-বিএসএফের নজরদারি বৃদ্ধি, সীমান্ত হত্যা বন্ধ করা, চোরাচালান প্রতিরোধ, নারী ও শিশু পাচার, অবৈধ অনুপ্রবেশ বন্ধ, মাদক পাচার বন্ধ করাসহ আন্তঃসীমান্ত অপরাধ হ্রাস করার বিষয়ে আলোচনা হয়। এ ছাড়া দুই দেশের মধ্যে বিদ্যমান শান্তিশৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় যে কোনো অনাকাক্সিক্ষত ঘটনা একে অপরের সার্বিক সহযোগিতা ও যোগাযোগের মাধ্যমে দ্রুত সমাধান করার ব্যাপারে বিজিবি-বিএসএফ একমত হন।

-কুড়িগ্রাম প্রতিনিধি

সপ্তাহব্যাপী নাট্য কর্মশালা

তেঁতুলিয়ায় সপ্তাহব্যাপী নাট্য কর্মশালা শুরু হয়েছে। গতকাল বিকালে কর্মশালা উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান কাজী মাহামুদুর রহমান ডাবলু। এ সময় সোহাগ চন্দ্র সাহা, মাসুদুল হক, জহুরুল ইসলাম, কাজী মতিউর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। মুখ্য প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করবেন ভূমিজের সভাপতি ও বাংলাদেশ প্রতিদিন জেলা প্রতিনিধি সরকার হায়দার। তেঁতুলিয়া সরকারি অডিটোরিয়ামে উপজেলার বিভিন্ন এলাকা থেকে ৩৫ জন প্রশিক্ষণার্থী এই কর্মশালায় অংশ নিয়েছেন। জেলা প্রশাসনের সহযোগিতায় কর্মশালাটি পরিচালনা করছে নাট্যদল ভূমিজ।-পঞ্চগড় প্রতিনিধি

১০ জেলের কারাদন্ড

বরিশালে প্রজনন মৌসুমে নিষেধাজ্ঞা অমান্য করে বিভিন্ন নদীতে ইলিশ শিকারের দায়ে ১০ জন জেলেকে কারাদন্ড এবং তিনজনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় প্রায় এক লাখ মিটার অবৈধ জাল এবং প্রায় ৫০ কেজি জাঁটকা জদ্ধ করে ধ্বংস করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান চলবে বলে জানিয়েছেন সহকারী কমিশনার সুব্রত কুমার বিশ্বাস।

-নিজস্ব প্রতিবেদক, বরিশাল

রাস্তা নির্মাণ দাবি

নাটোর সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের হয়বতপুর পূর্বপাড়া গ্রামবাসী চলাচলের রাস্তা নির্মাণ দাবিতে মানববন্ধন করেছেন। হয়বতপুর পূর্বপাড়া এলাকায় গতকাল এ মানববন্ধনে কয়েকশ লোক অংশ নেন। বক্তব্য রাখেন আবদুল হান্নান, এনামুল হক, মিজানুর রহমান, ডা. আবদুল মান্নান, সুলতান আহম্মেদ প্রমুখ। গ্রামবাসী জানান, হয়বতপুর পূর্ব পাড়ায় ৫ শতাধিক পরিবারের বাস। তাদের চলাচলের একমাত্র রাস্তা অপরিকল্পিত পুকুরের কারণে বিলীন হয়ে গেছে। বর্তমানে তারা ধানের জমি এবং ঝোপঝাড় দিয়ে চলাচল করছেন।

-নাটোর প্রতিনিধি


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর