রবিবার, ৩০ মে, ২০২১ ০০:০০ টা

খাস জমির ওপর দোকান উচ্ছেদ

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে পৌর শহরের চকবাজার এলাকার ১১ ব্যবসা প্রতিষ্ঠান গুঁড়িয়ে দিয়েছে স্থানীয় প্রশাসন। এসব দোকান খাস জমিতে অবৈধভাবে গড়ে উঠেছে উল্লেখ করে গতকাল বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়। ব্যবসায়ীদের দাবি জেলা পরিষদ থেকে ইজারা নিয়ে তারা দোকান নির্মাণ করেছেন। তাদের অভিযোগ কোনো প্রকার পুনর্বাসন ও ক্ষতিপূরণ ছাড়াই তাদের উচ্ছেদ করা হয়েছে।

এতে চরম ক্ষোভ প্রকাশ করে কান্নায় ভেঙে পড়েন ক্ষতিগ্রস্তরা। তবে এ ব্যাপারে গণমাধ্যমে কোনো কথা বলতে রাজি হননি উচ্ছেদ অভিযানে অংশ নেওয়া প্রশাসনের লোকজন।

ব্যবসায়ীরা জানায়, সকাল সাড়ে ১০ টার শহরে স্থানীয় এমপি শাহাজাহান কামালের বাসভবন ও মার্কেটের সামনে শহরের মেইন সড়কে র‌্যাব, পুলিশ, সড়ক ও জনপথ বিভাগের সদস্য, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সদরের ইউএনও মো. মাসুম ও সহকারী কমিশনার (ভূমি) মামনুর রশিদ অবস্থান করেন। পরে তারা দুই ঘণ্টাব্যাপী বেকু ও বুলডেজার দিয়ে ১১টি ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করেন।

জেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান মুঠোফোনে জানান, রাস্তা প্রশস্তকরণের দাবির প্রেক্ষিতে জনস্বার্থে  সড়ক ও জনপথ বিভাগের আবেদন গ্রহণ করে জেলা পরিষদ। রাস্তা ছাড়া বাকি সম্পদ জেলা পরিষদেরই মালিকানাধীন থাকবে।

সর্বশেষ খবর