শিরোনাম
প্রকাশ : সোমবার, ৩১ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৩০ মে, ২০২১ ২৩:০৫

৪ বছর পর হত্যা রহস্য উন্মোচন

নিজস্ব প্রতিবেদক, রংপুর

Google News

চার বছর পর রংপুরের মিঠাপুকুরে চাঞ্চল্যকর সালাম হত্যার রহস্য উদঘাটন করেছে পিবিআই। হৃদরোগে সালামের মৃত্যু হয়েছে বলে প্রচার করা হলেও সহোদর ইব্রাহিম মিয়া তাকে হত্যা করেছে। গত বৃহস্পতিবার পুলিশ ইব্রাহিমকে গ্রেফতার করলে তার ভাই সালামকে হত্যার ঘটনায় জড়িত থাকার বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

গতকাল রংপুর পুলিশ সুপার এ বি এম জাকির হোসেন জানান, ২০১৭ সালের ২৪ জুন সন্ধ্যায় মিঠাপুকুরের খোড়াগাছ উত্তরপাড়া (কুঠিপাড়া) এলাকায় বাড়ির পাশে রাস্তায় মৃত নুর ইসলামের ছেলে সালামের (৪৮) মৃতদেহ পাওয়া যায়। এ ব্যাপারে নিহতের ছেলে মমিনুল ইসলাম বাদী হয়ে মিঠাপুকুর থানায় হত্যা মামলা করলেও সালামের ভাইসহ অন্য আসামিরা তার মৃত্যু হৃদরোগে হয়েছে বলে সংবাদ প্রচার করে।

পর্যায়ক্রমে মিঠাপুকুর থানা পুলিশ ও রংপুর সিআইডি তদন্ত করে এবং সিআইডি আদালতে চূড়ান্ত রিপোর্ট দাখিল করে। বাদীর নারাজির পরিপ্রেক্ষিতে আদালত পিবিআই রংপুরকে অধিকতর তদন্তের নির্দেশ দেয়। পিবিআই মামলাটি তদন্ত করে ঘটনার সঙ্গে নিহতের সহোদর ইব্রাহিম মিয়া (৫৫) প্রত্যক্ষভাবে জড়িত থাকায় তাকে গত বৃহস্পতিবার খোড়াগাছ উত্তরপাড়া (কুঠিপাড়া) এলাকা হতে গ্রেফতার করে। প্রায় চার বছর আগে ছাগলের কলাগাছের চারা খাওয়াকে কেন্দ্র করে সালাম ও তার স্ত্রীর সঙ্গে ইব্রাহিমের স্ত্রী ও ছেলের কয়েক দফা ঝগড়ার একপর্যায়ে সালাম মাটিতে পড়ে গিয়ে জ্ঞান হারিয়ে ফেলেন এবং মৃত্যুবরণ করেন।

এ বিষয়ে পিবিআই রংপুর জেলার পুলিশ সুপার এ বি এম জাকির হোসেন বলেন, আদালতের কিছু গুরুত্বপূর্ণ পর্যবেক্ষণসহ মামলাটি পিবিআই রংপুরকে তদন্তের জন্য দেওয়া হয়। নিহতের সুরতহাল থেকে অত্যন্ত গুরুত্বপূর্ণ ক্লু পাওয়া যায়। মামলাটি নিবিড় তদন্তকালে প্রকাশ্য ও গোপন বেশ কিছু সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আসামি ইব্রাহিমকে গ্রেফতার করা হয়। গত শুক্রবার তাকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হলে ইব্রাহিম মিয়া তার ভাই সালামকে হত্যার ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

এই বিভাগের আরও খবর