রবিবার, ৬ জুন, ২০২১ ০০:০০ টা

স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা নিয়ে হট্টগোল

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভাকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে উত্তেজনাকর পরিবেশ বিরাজ করছে। পরে কেন্দ্রীয় নেতারা উভয় পক্ষকে শান্ত করেন। জানা যায়, গতকাল দুপুরে শহরের একটি রেস্টুরেন্টে বর্ধিত সভার আয়োজন করে জেলা স্বেচ্ছাসেবক লীগ। এই সভা নিয়ে গত কয়েকদিন ধরে স্থানীয় দুটি গ্রুপের মাঝে উত্তেজনাকর পরিস্থিতি চলে আসছিল। এক পক্ষের অভিযোগ, দলে বিতর্কিত ব্যক্তি যারা বিগত দিনে জামায়াত-বিএনপি এবং হেফাজত ইসলামের সঙ্গে জড়িত ছিলেন তাদের কমিটিতে স্থান দেওয়া হয়েছে। তারা গোপনে বর্ধিত সভা আহ্‌বান করে।

নিজেরা ফের একই পদে থাকার পাঁয়তারা চালাচ্ছেন। অভিযোগ অস্বীকার করে করে অপর পক্ষের নেতারা জানান, দলের মধ্যে যদি কেউ বিতর্কিত থাকেন তাহলে কমিটির নেতৃবৃন্দ বসে সিদ্ধান্ত দেবেন। সাম্প্রতিক সময়ে ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের শহর শাখার সাধারণ সম্পাদক এটিএম জামিল তুহিন ও জেলা কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রবিন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হেফাজত নেতা মামুনুল হকের পক্ষে স্ট্যাটাস দিয়ে বিতর্কের জন্ম দেন। এ নিয়ে জেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাদের মধ্যে তোলপাড় শুরু হয়। দুই নেতাকে দল থেকে বহিষ্কারের দাবি ওঠে। এদিকে, বিতর্কিত দুই নেতাকে দল থেকে বহিষ্কার এবং বিএনপি-জামায়াতমুক্ত কমিটি করার দাবিতে দলের একটি গ্রুপ বর্ধিত সভাস্থলে উপস্থিত হলে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। একই স্থানে দুটি গ্রুপ অবস্থান করায় সেখানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। কেন্দ্রীয় নেতারা উভয় গ্রুপকে শান্ত থাকার কথা বলা হয়।

ফরিদপুর কোতয়ালী থানার ওসি এম এ জলিল বলেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের বর্ধিতসভায় কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকার কারনে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সর্বশেষ খবর