শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

শীত কুয়াশায় জনভোগান্তি যান চলাচলে ধীরগতি

প্রতিদিন ডেস্ক

শীত কুয়াশায় জনভোগান্তি যান চলাচলে ধীরগতি

সিরাজগঞ্জে ঘন কুয়াশায় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় বাস

দেশের বিভিন্ন জেলায় বেড়েছে শীত। তীব্র ঠাণ্ডার সঙ্গে ঘন কুয়াশার প্রভাবে বেড়েছে জনদুর্ভোগ। কুয়াশার কারণে রাতে সড়কে ধীর গতিতে চলাচল করছে যানবাহন। এতে অনেক স্থানে যানজন সৃষ্টি হয়েছে। পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌরুটে ব্যাহত হচ্ছে ফেরি চলাচল।

কুড়িগ্রাম : জেলায় ঘন কুয়াশা ও আকাশ মেঘাচ্ছন্ন থাকায় দুই দিন থেকে তাপমাত্রা নেমে এসেছে ১১ থেকে ১২ ডিগ্রিতে। এ অবস্থায় নিম্নআয়ের মানুষের ভোগান্তি বাড়ছে। স্থানীয় আবহাওয়া অফিস জানিয়েছে, গতকাল কুড়িগ্রামে ১১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ঘন কুয়াশার কারণে দিনেও সড়কে হেডলাইট জ্বালিয়ে চলে যানবাহন। হাসপাতাল গুলোতে বাড়ছে ঠাণ্ডাজনিত রোগীর সংখ্যা।

মানিকগঞ্জ : ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌরুটে দুই দিনে ১২ ঘণ্টা ফেরি বন্ধ ছিল। এতে বিপাকে পড়েন যাত্রী ও পরিবহন শ্রমিকরা। গতকাল রাত ২টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। কুয়াশার তীব্রতা কমলে সকাল ৯টার দিকে ফেরি চলাচল স্বাভাবিক হয়। আগের দিন রাতেও কুয়াশার জন্য ৫ ঘণ্টা ফেরি বন্ধ ছিল।

সিরাজগঞ্জ : ঘন কুয়াশার কারণে যানজটের বিড়ম্বনার কবলে পড়তে হচ্ছে চালক-যাত্রীদের। যান চলাচলে একদিকে যেমন ধীরগতি, অন্যদিকে ঘুন কুয়াশায় বাড়ছে ছোটখাটো দুর্ঘটনা। কুয়াশার জন্য মাঝেমধ্যে বঙ্গবন্ধু সেতুর টোলপ্লাজা বন্ধ হওয়ায় দীর্ঘ যানজটের কবলে পড়তে হচ্ছে। বুধবার রাতে বঙ্গবন্ধু সেতুর উভয় দিকে দীর্ঘ যানজট ছিল। বঙ্গবন্ধু সেতুর নির্বাহী প্রকৌশলী আহসান হাবিব পাভেল জানান, ঘন কুয়াশায় দৃষ্টিসীমা ৪০ মিটারের কম হলে দুর্ঘটনার আশঙ্কায় সেতু বন্ধ রাখা হয়। রাতে কুয়াশার কারণে দৃষ্টিসীমা ৪০ মিটারের কম ছিল। এ কারণে রাত ১২টা ১০ মিনিট থেকে ১ ঘণ্টা ৫৩ মিনিট সেতুর দুই প্রান্তের টোলপ্লাজা বন্ধ ছিল।

চুয়াডাঙ্গা : হঠাৎ কমেছে চুয়াডাঙ্গার তাপমাত্রা। গতকাল সকাল ৯টায় জেলার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস- যা সারা দেশের সর্বনিম্ন। ফলে তীব্র শীত অনুভূত হচ্ছে। শীত আর হিমেল হাওয়ায় স্থবির হয়ে পড়েছে জনজীবন।

সর্বশেষ খবর