Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:০৭

পাবনায় যৌতুকের দাবিতে গৃহবধূকে স্বামীর হত্যাচেষ্টা

পাবনা প্রতিনিধি:

পাবনায় যৌতুকের দাবিতে গৃহবধূকে স্বামীর হত্যাচেষ্টা

পাবনার সুজানগর উপজেলায় যৌতুকের দাবিতে তানিয়া খাতুন নামের এক গৃহবধূকে শ্বাসরোধে হত্যাচেষ্টা করেছে পাষণ্ড স্বামী। গত মঙ্গলবার রাতে উপজেলার রায়পুরে এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নির্যাতিত গৃহবধূর ভাই আলাউদ্দিন জানান, নয় বছর আগে আমিনপুর থানার ভাটিকয়া গ্রামের মৃত আরশেদ আলীর মেয়ে তানিয়ার সাথে বিয়ে হয় রায়পুর গ্রামের হবি শেখের ছেলে সেলিম শেখের। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য তানিয়াকে চাপ দিয়ে আসছিল সেলিম। একাধিক বার তার দাবি পূরণের পরও সেলিম পুনরায় যৌতুকের দাবি করে আসছে। 

তিনি আরো বলেন, তানিয়ার স্বামীর অযৌক্তিক দাবি পূরণ না করায় গত মঙ্গলবার রাতে পেটের উপর চেপে বসে গলাটিপে তাকে হত্যার চেষ্টা চালায়। তানিয়ার চিৎকারে প্রতিবেশীরা ছুটে আসলে পালিয়ে যায় সেলিম।

পাবনা জেনারেল হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারের প্রোগ্রাম অফিসার মোক্তার হোসেন বলেন, ভুক্তভোগীর সুচিকিৎসার জন্য যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে। আইনগত পদক্ষেপ নেয়ার জন্য সুজানগর থানা পুলিশকেও জানানো হয়েছে।  

পাবনা জেনারেল হাসপাতালের সহকারী রেজিষ্ট্রার এম এ তালেব বলেন, শ্বাসরোধে হত্যা চেষ্টা করায় তার শ্বাসনালীতে গুরুতর আঘাত ছিল। এছাড়াও তাকে ব্যাপক ভাবে শারীরিক ও মানসিক ভাবে নির্যাতন চালানো হয়েছে। প্রয়োজনীয় চিকিৎসা দেওয়ায় সে বর্তমানে আশংকা মুক্ত হলেও মানসিক ভাবে সে চরম বিপর্যস্থ রয়েছে। 

এ বিষয়ে সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূর ইসলাম বলেন, এ বিষয়ে আমরা মৌখিক অভিযোগ পেয়েছি, লিখিতভাবে দেওয়ার কথা রয়েছে। দিলেই তা নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করা হবে। 

 

বিডি প্রতিদিন/০১ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল


আপনার মন্তব্য