২০ এপ্রিল, ২০১৯ ১৪:৩৪

রাঙামাটিতে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুল রউফের শাহাদাৎ বার্ষিকী পালিত

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটিতে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুল রউফের শাহাদাৎ বার্ষিকী পালিত

রাঙামাটিতে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুল রউফের শাহাদাৎ পালিত হয়েছে। শনিবার দুপুর ১২টায় রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমীর মিলানায়তনে এক আলোচনা সভা ও মেধা বৃত্তি প্রাপ্তদের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। 

সভায় প্রধান অতিথি ছিলেন, বর্ডার গার্ড বাংলাদেশ রাঙামাটি সদর সেক্টরের কমান্ডার কর্ণেল আব্দুল খালেক।

রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নজরুল ইসলামের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন, রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) ছুফি উল্লাহ, বাংলাদেশ শিক্ষা অধিদপ্তরের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিশেষ ভারপাপ্ত কর্মকর্তা ম আ শ শামসুদ্দীন শিশির ও বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের উদ্যোক্তা ও পরিচালক মো. ইয়াসিন রানা সোহেল প্রমুখ। 

বক্তরা আলোচনা সভায় বলেন, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুল রউফের দেশের জন্য অত্মত্যাগ রাঙামাটিতে নয়, সারা বিশ্বের কাছে দৃষ্টান্ত স্থাপন করেছে। এখনো লাখো কোটি বাঙালি মুন্সী আব্দুর রউফের নাম শ্রদ্ধার সাথে স্মরণ করে। 

রাঙামাটি নানিয়ারচর উপজেলায় তার সমাধি এখন পর্যটন সেক্টরে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। দেশি বিদেশি পর্যটকরা তার সমাধি স্থলে যাচ্ছেন। তাই সেখানে একটি আধুনিক কমপ্লেক্স নির্মাণ করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সে কমপ্লেক্সে মুক্তিযুদ্ধা ও ইতিহাসের কথা, নতুন প্রজন্মের কাছে তুলে ধরা হবে। 

বক্তারা আগামীতেও প্রতিটি বিদ্যালয় ও কলেজে শ্রদ্ধার সাথে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুল রউফের শাহাদৎ বার্ষিকী পালনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানান।

পরে বসুন্ধরা পেপার মিলসের সহায়তায় ও বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের উদ্যোগে স্থানীয় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে মেধা বৃত্তি প্রাপ্তদের পুরস্কার বিতরণ করা হয়। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর