Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ মে, ২০১৯ ১৫:০৯

সরাসরি কৃষকদের থেকে ধান ক্রয়ের দাবিতে মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি

সরাসরি কৃষকদের থেকে ধান ক্রয়ের দাবিতে মানববন্ধন

মিল মালিক নয়, সরাসরি কৃষককের কাছ থেকে ন্যায্য মূল্যে ধান ক্রয় করতে হবে এবং প্রতিটি ইউনিয়নের হাট বাজারে ধান ক্রয়কেন্দ্র চালুর দাবিতে মানববন্ধন করেছে বাম গণতান্ত্রিক জোট দিনাজপুর এবং ওয়ার্কার্স পার্টি ও জাতীয় কৃষক সমিতি দিনাজপুর জেলা শাখা। 

রবিবার পৃথকভাবে বাম গনতান্ত্রিক জোট দিনাজপুর শাখা দিনাজপুর প্রেসক্লাবের সামনে এবং ওয়ার্কার্স পার্টি ও জাতীয় কৃষক সমিতি দিনাজপুর জেলা শাখা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে এ মানববন্ধন করে।

ধানের লাভজনক দাম নিশ্চিত করতে সরকারি উদ্যোগে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের দাবি জানিয়ে বাম গনতান্ত্রিক জোট দিনাজপুর জেলা শাখার মানববন্ধনে বক্তব্য রাখেন সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড আলতাফ হোসাইন, সিপিবি’র দিনাজপুর সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদল, ইউসিএলবি দিনাজপুরের সাধারণ সম্পাদক কমরেড আনোয়ার আলী সরকার, বাসদ (মার্কসবাদী) দিনাজপুর কমিটির সদস্য এ.এস.এম মনিরুজ্জামান মনির, বাসদের জেলা সংগঠক কিবরিয়া হোসাইন প্রমুখ।

অপরদিকে, ওয়ার্কার্স পার্টি ও জাতীয় কৃষক সমিতি দিনাজপুর আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন, ওয়ার্কার্স পার্টি দিনাজপুর শাখার সাধারণ সম্পাদক মোঃ হবিবর রহমান, সম্পাদক মন্ডলীর উপদেষ্টা রবিউল আউয়াল খোকা, নারী নেত্রী মায়া রানী, যুব মৈত্রীর জেলা সভাপতি মোঃ মোসাদ্দেকুল ইসলাম মুকুল, শ্রমিক নেতা বিমল আগরওয়াল প্রমুখ। 

বক্তারা বলেন, চলতি মৌসুমে ধানের ন্যায্য মূল্য না পাওয়ায় কৃষকরা হতাশা হয়ে পড়েছে। কৃষককে এই ক্ষতির হাত থেকে রক্ষার জন্য ৪ দফা দাবি বাস্তবায়নের কথা জানান। দাবিগুলো হলো, মিল মালিক নয় সরাসরি কৃষকদের কাছ থেকে ন্যায্য মূল্য ধান ক্রয় করতে হবে, প্রতিটি ইউনিয়নের হাট বাজারে ধান ক্রয়কেন্দ্র চালু করতে হবে, সার, বীজ, তৈল, কীটশাক ঔষধের মূল্য অর্ধেক কমাতে হবে ও গ্রামে-গঞ্জে পল্লী রেশনিং ব্যবস্থা চালু করতে হবে। 

পরে মানববন্ধন শেষে নেতৃবৃন্দ জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য