২৬ মে, ২০১৯ ১৫:৩২

জাতীয় বেতন স্কেল বাস্তবায়ন দাবিতে গ্রাম পুলিশদের মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি

জাতীয় বেতন স্কেল বাস্তবায়ন দাবিতে গ্রাম পুলিশদের মানববন্ধন

জাতীয় বেতন স্কেল ৪র্থ শ্রেণির সরকারী কর্মচারীদের ন্যায় বাস্তবায়ন দাবিতে দিনাজপুরে মানববন্ধন ও স্বারকলিপি দিয়েছে গ্রাম পুলিশের সদস্যরা। রবিবার বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন দিনাজপুর জেলা শাখার উদ্যোগে এ মানববন্ধন পালন করা হয়।

মানববন্ধন শেষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ বজলুর রশিদেরর নিকট প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন সংগঠনের সভাপতি মোঃ নজরুল ইসলাম, সাধারন সম্পাদক মোঃ খায়রুল আনাম। 

মানববন্ধন চলাকালীন বক্তব্য রাখেন বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন দিনাজপুর জেলা শাখার সহ-সভাপতি আব্দুল ওয়াহেদ, সহ-সাংগঠনিক সম্পাদক তিলক চাঁদ রায়, সদরের সভাপতি মোস্তাক আলী, গ্রাম পুলিশ ইউসুফ আলী, হাফিজ প্রমুখ। এসময় সংগঠনের প্রধান উপদেষ্ঠা সাংবাদিক শাহরিয়ার হিরুসহ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, বাংলাদেশের ৬৮ হাজার গ্রামে ৪৬ হাজার ৮৭০জন গ্রাম পুলিশ আইন শৃঙ্খলা রক্ষায় ৭০ প্রকারের দায়িত্ব পালন করে আসছে। অথচ এসব গ্রাম পুলিশদের নাম মাত্র বেতন ও সরকারি কোন সুযোগ সুবিধা নেই। জনগনের নিরাপত্তার দায়িত্বে থাকা গ্রাম পুলিশদের এখন নিরাপত্তা নেই। অভাব অনটনে সংসার অচল হয়ে পড়েছে। ছেলেমেয়েদের পড়াশোনা করাতে পারছে না। বিগত ১০বছরে সরকারী কর্মচারীদের বেতনবৃদ্ধি হয়েছে কিন্তু গ্রাম পুলিশদের জাতীয় বেতন স্কেল হয়নি। গ্রাম পুলিশদের বেতন স্কেল ৪র্থ শ্রেনী সরকারী কর্মচারীদের ন্যায় বাস্তবায়নের জন্য মানববন্ধন ও স্বারকলিপির মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহানুভুতি কামনা করা হয়েছে। 

 

বিডি-প্রতিদিন/তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর