Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ জুন, ২০১৯ ১৮:৫১
আপডেট : ১৭ জুন, ২০১৯ ১৯:৪৯

সিরাজগঞ্জ; রাতে সিল ঠেকাতে ব্যালট পেপার কেন্দ্রে যাবে সকালে

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জ; রাতে সিল ঠেকাতে ব্যালট পেপার কেন্দ্রে যাবে সকালে

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলা পরিষদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু নিরপেক্ষ করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এমনকি রাতের আধারে জোরপূর্বক ব্যালট পেপারে সিল মারা বা কোন অনিয়ম ঠেকাতে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের মাধ্যমে সকালে কেন্দ্রে ব্যালট পেপার পাঠানোর সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। 

এজন্য ভোট গ্রহণও এক ঘণ্টা পিছিয়ে সকাল নয়টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ধার্য্য করা হয়েছে বলে জানিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা আবুল হোসেন। 

জানা যায়, চারটি ইউনিয়ন নিয়ে গঠিত কামারখন্দ উপজেলায় মোট ভোট কেন্দ্র রয়েছে ৪৯টি। এর মধ্যে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে ৩৬টি কেন্দ্র। সাধারণ কেন্দ্রে একজন করে সশস্ত্র পুলিশ এবং ঝুঁকিপূর্ণ দুইজন করে সশস্ত্র পুলিশের নেতৃত্বে পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা থাকবে।

এছাড়াও ১৫জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে র‌্যাব-বিজিবি ও পুলিশের স্ট্রাইকিং ফোর্স সার্বক্ষণিক টহল দেবে। নির্বাচনে আওয়ামী লীগের একজন ও স্বতন্ত্র হিসেবে ৬ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মহিলা ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। 

এবারের নির্বাচনে উপজেলায় মোট ১ লক্ষ ২ হাজার ৭ শত ৬৭ জন ভোটার ভোট প্রদান করবেন। 

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা আবুল হোসেন জানান, নির্বাচনের সাথে জড়িত সকল কর্মকর্তা ও আইনশৃংখলা বাহিনীর সাথে বৈঠক শেষে বিকেল সাড়ে তিনটার দিকে নির্বাচনী ব্যালট বাক্সসহ সকল সরঞ্জাম আইনশৃংখলা বাহিনী-ভোটগ্রহণ কর্মকর্তারা ভোট কেন্দ্রে নিয়ে গেছে। নির্বাচন যাতে কোন প্রশ্নবিদ্ধ না হয় এবং অবাধ ও সুষ্ঠু এবং নিরপেক্ষ হয় এজন্য সকাল ৬-৭ টার মধ্যে প্রতিটি কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছে দেও য়া হবে। ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য