Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ জুন, ২০১৯ ১৮:০৪

সিদ্ধিরগঞ্জে চাঁদাবাজির সময়, গ্রেফতার ৩

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি :

সিদ্ধিরগঞ্জে চাঁদাবাজির সময়, গ্রেফতার ৩

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল (চিটাগাংরোড) এলাকায় চাঁদাবাজি করার সময় তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ সদস্যরা। মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে র‌্যাব সদস্যরা চাঁদাবাজদের গ্রেফতার করে। 

গ্রেফতারকৃতরা হলো মৃত মোহাম্মদ আলীর ছেলে মো. শামাীম (২৯), মৃত হাসেম বাছরের ছেলে মো. ইকবাল হোসেন (৩৯) ও মো. রুনু মিয়ার ছেলে রকিব (১৯)। এ সময় তাদের কাছ থেকে চাঁদাবাজির ২৮ হাজার ৮শ’ টাকা উদ্ধার করা হয়। বুধবার বিকালে র‌্যাব-১১ থেকে অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিমউদ্দীন চৌধুরীর কাছে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে শিমরাইল মোড় (চিটাগাংরোড) এলাকায় ফুটপাতে ক্ষুদ্র ব্যবসায়ী ও মার্কেটের দোকানদারদের কাছ থেকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক প্রতিদিন ১শ’ থেকে ৫শ’ টাকা করে চাঁদা আদায় করে আসছে। কোন ব্যবসায়ী বা দোকানদার চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মারধরসহ জীবন নাশের হুমকি প্রদান করছে। 

র‌্যাব-১১ অনুসন্ধান চালিয়ে চাঁদাবাজির অভিযোগের সত্যতা পেয়ে মঙ্গলবার সন্ধ্যায় জোরপূর্বক চাঁদা আদায়কালে ওই চাঁদাবাজদের গ্রেফতার করে। গ্রেফতারকৃত চাঁদাবাজদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান। গ্রেফতারকৃতরা নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের এক কাউন্সিলরের পক্ষ হয়ে এ চাঁদা উত্তোলন করতো বলে জানায় ভুক্তভোগী ব্যবসায়ীরা।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য