Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ জুলাই, ২০১৯ ১৬:০৬

ছাত্রদলের বিলুপ্ত কমিটির নেতাদের শোডাউন

অনলাইন ডেস্ক

ছাত্রদলের বিলুপ্ত কমিটির নেতাদের শোডাউন

কেন্দ্রীয় ছাত্রদলের বিলুপ্ত কমিটির আন্দোলনকারী ক্ষুব্ধ নেতারা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আজ সোমবার শোডাউন করেছে। ছাত্রদলের নতুন কমিটি গঠনে দায়িত্বপ্রাপ্ত সার্চ কমিটির কথিত ‘ম্যানেজ’ শব্দকে চ্যালেঞ্জ করে এ শোডাউন করেন বলে তারা জানিেছেন। গত সোমবার ও রবিবারের দুদিনের বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী এই শোডাউন করেন বিলুপ্ত কমিটির নেতারা।

আন্দোলনকারী ছাত্রদল নেতারা জানান, সম্প্রতি সার্চ কমিটির নেতারা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বলেছেন যে, ক্ষুব্ধ ছাত্রদল নেতাদের ৮০ শতাংশকে ম্যানেজ করা গেছে। সময় পেলে বাকিদেরও ম্যানেজ করা সম্ভব। সার্চ কমিটির এই ‘ম্যানেজ’ বক্তব্যকে চ্যালেঞ্জ করে তারা শোডাউন করেন। তারা দেখিয়েছেন তাদের কেউই ম্যানেজ হননি। বেলা সাড়ে ১১টা থেকে প্রায় এক ঘণ্টা কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ও তারেক রহমানের নামে স্লোগান দেন। তবে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে গ্রেফতারের ভয়ে তারা দ্রুত স্থান ত্যাগ করেন। তবে আজ তারা কার্যালয়ে প্রবেশে কাউকে বাধা অথবা আক্রমণ করেননি। 

শো-ডাউনের বিষয়ে জানাতে চাইলে বিলুপ্ত কমিটির সহ সভাপতি (বহিষ্কৃত) ইখতিয়ার রহমান কবির বলেন, অনেকদিন ধরে কার্যালয়ে যাওয়া হয়নি। আজ সকালে আমরা প্রায় ৬শ' নেতাকর্মী নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়েছিলাম। 

তিনি বলেন, এখানে শোডাউন করার কী আছে? আমাদের দলীয় কার্যালয়ে আমরা গিয়েছিলাম। তবে আজ আমাদের নতুন অভিজ্ঞতা হয়েছে, কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির শ্লোগান, আমাদের নেতা তারেক রহমানের নামে শ্লোগান দিতেই আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা বেড়ে যায় ও আমাদের কয়েকজনকে খুঁজতে থাকে। পরে আমরা দ্রুত স্থান ত্যাগ করতে বাধ্য হই।

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য