২৬ আগস্ট, ২০১৯ ১২:৪৮

যুবলীগ নেতা হত্যা: আরও এক রোহিঙ্গা সন্ত্রাসী বন্দুকযুদ্ধে নিহত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

যুবলীগ নেতা হত্যা: আরও এক রোহিঙ্গা সন্ত্রাসী বন্দুকযুদ্ধে নিহত

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে হাসান (২৮) নামে এক রোহিঙ্গা সন্ত্রাসী নিহত হয়েছেন।

সোমবার  ভোরে টেকনাফ জাদিমুরা পাহাড়ের পাদদেশে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

হাসান টেকনাফ নয়াপাড়া শরণার্থী শিবিরের ই-ব্লক ও আকিয়াব জেলার মংডুর বাসিন্ধা হামিদ উল্লাহর ছেলে ও যুবলীগ নেতা ওমর ফারুক হত্যা মামলার আসামি।

এ সময় ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি এলজি, পাঁচটি তাজা কার্তুজ ও ৮টি খালি খোসা উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়েছেন বলে দাবি পুলিশের।

এর আগে শুক্রবার যুবলীগ নেতা ওমর ফারুক হত্যা মামলার দুই আসামি রোহিঙ্গা যুবক মোহাম্মদ শাহ ও মো. শুক্কুর পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, যুবলীগ নেতা ওমর ফারুক হত্যা মামলার আসামিসহ এক দল রোহিঙ্গা সন্ত্রাসী টেকনাফ জাদিমুরা পাহাড়ের পাদদেশে অবস্থান করছে- এমন সংবাদ পেয়ে পুলিশের একটি টিম সেখানে অভিযানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এতে উভয়পক্ষের মধ্যে গোলাগুলিতে হাসান নামের এক রোহিঙ্গা গুলিবিদ্ধ হয় এবং অন্যরা পালিয়ে যায়। 

গুলিবিদ্ধ রোহিঙ্গাকে উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়, যোগ করেন তিনি।

এই ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হন। তারা হলেন এসআই সাব্বির আহমদ, কনস্টেবল লিটন ও বাহার উদ্দিন।

ঘটনাস্থল থেকে একটি এলজি ও ৫ রাউন্ড কার্তুজ ও ৮টি কার্তুজের খালি খোসা উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য নিহতের লাশ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। 

উল্লেখ্য, গত ২২ আগস্ট (বৃহস্পতিবার) রাতে টেকনাফ উপজেলার জাদিমুরা এলাকায় বাড়ির সামনে থেকে ফিল্মি স্টাইলে হ্নীলা ইউনিয়নের ৯নং যুবলীগের সভাপতি ওমর ফারুককে (৩০) বাড়ির সামনে থেকে তুলে নিয়ে পাহাড়ে গুলি করে হত্যা করে একদল রোহিঙ্গা সন্ত্রাসী। খবর পেয়ে নিহত ফারুকের ভাই আমির হামজা ও উসমানসহ স্বজনেরা সেখানে গেলে সন্ত্রাসীরা তার মরদেহ আনতেও বাধা দেয়। পরে পুলিশ গিয়ে ওমর ফারুকের লাশ উদ্ধার করে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর