২৬ আগস্ট, ২০১৯ ১৫:০২

ছাত্রলীগের বাধায় পণ্ড হাসপাতালের অনিয়মবিরোধী মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি

ছাত্রলীগের বাধায় পণ্ড হাসপাতালের অনিয়মবিরোধী মানববন্ধন

সুনামগঞ্জ সদর হাসপতালের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে ডাকা এক মানববন্ধন কর্মসূচী ছাত্রলীগ নেতাকর্মীদের বাধার মুখে পণ্ড হয়ে গেছে।

সোমাবার বেলা ১১টায় পূর্ব ঘোষণা অনুযায়ী ‘সুনামগঞ্জ সদর হাসপাতালে দুর্নীতি দমন ও সুচিকিৎসা নিশ্চিতকরণ কমিটি’ এই মানবন্ধনের আয়োজন করে।

জেলা জাসদের (ইনু) সাধারণ সম্পাদক ও দুর্নীতি দমন কমটির আহ্বায়ক ইনামুজ্জামান চৌধুরী এনাম ট্রাফিক পয়েন্ট এলাকায় জনতাকে নিয়ে পূর্বনির্ধারিত সময়ে মানববন্ধন শুরু করেন।

এক পর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা এসে তাদের বাধা দেন। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে পুলিশ এসে হস্তক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

ছাত্রলীগ নেতাকর্মীদের দাবি, দুর্নীতিবিরোধী মানববন্ধনের আড়ালে আয়োজকরা সরকারবিরোধী ষড়যন্ত্র করছেন। তাই তারা মানববন্ধনে বাধা দিয়েছেন।

‘সদর হাসপাতালে দুর্নীতি দমন ও সুচিকিৎসা নিশ্চিতকরণ কমিটি’র আহ্বায়ক ইনামুজ্জামান চৌধুরী এনাম বলেন, জনগণের ভোগান্তি লাঘবে সদর হাসপাতালের অনিময়-দুর্নীতির বিরুদ্ধে এই মানববন্ধনের আয়োজন করা হয়েছিল। কিন্তু কোনও কারণ ছাড়াই জেলা ছাত্রলীগের সভাপতির নেতৃত্বে নেতাকর্মীরা এসে মাননবন্ধনে এসে বাধা দেন।

তিনি আরও বলেন, বাধা পেয়ে আমরা জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখে গিয়ে মানববন্ধন করতে চাইলে সেখানেও ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের বাধা প্রদান করেন। পরে আমরা বিষয়টি জেলা প্রশাসককে অবহিত করতে তার কার্যালয়ে যাই। কিন্তু তাকে না পেয়ে অতিরিক্ত জেলা প্রশাসককে হাসপাতালের অনিয়ম ও দুর্নীতির বিষয়গুলো জানাই। আগামী বুধবার গণস্বাক্ষর সম্বলিত স্মারকলিপি প্রদানের জন্য জেলা প্রশাসকের পক্ষ থেকে আমাদেরকে টেলিফোনে জানানো হয়েছে। 

জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর কান্তি দে বলেন, হাসপাতালের দুর্নীতির বিরোধিতার নামে মানববন্ধন আয়োজন করে ছাত্রদল ও জামায়াত-শিবিরের লোকজন সরকারবিরাধী বক্তব্য প্রদান করছিলেন। পার্টি অফিস কাছে থাকায় সেখান থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা গিয়ে তাদের বাধা দিয়েছেন।

সুনামগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শহিদুর রহমান বলেন, বেলা ১১টার দিকে ট্রাফিক পয়েন্ট এলাকায় একটি মানববন্ধনের আয়োজন করা হলে ছাত্রলীগ এসে বাধা দেয়। আইনশৃঙখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার স্বার্থে পুলিশ দুপক্ষকে দুদিকে সরিয়ে দিয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন্নবী বলেন, পরিস্থিতি এখন শান্ত রয়েছে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর