২১ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:৩১

সাগরে জাল ফেলা নিয়ে সংঘর্ষে ৬ জেলে আহত

বাগেরহাট প্রতিনিধি:

সাগরে জাল ফেলা নিয়ে সংঘর্ষে ৬ জেলে আহত

বঙ্গোপসাগরে জাল ফেলাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় শরণখোলার এফ বি আল্লাহ মালিক নামে একটি ফিসিং ট্রলারের ৬ জেলে গুরুতর আহত হয়েছে। এসময় হামলাকারীরা ওই ট্রলারে থাকা জাল, ইলিশ মাছসহ  পাঁচ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায় বলে অভিযোগ। 

শুক্রবার ভোরে সুন্দরবনের কটকা ও নারিকেলবাড়িয়ার বাহির সমুন্দ্রে এ ঘটনা ঘটে। আহত জেলেদের শরণখোলা উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বঙ্গোপসাগর থেকে শুক্রবার রাত ৯টায় শরণখোলার রায়েন্দা মৎস্য বন্দরে ফিরে এসে আহত জেলেরা জানান, গত ১৮ সেপ্টেম্বর বন বিভাগ থেকে পারমিট করে এফ বি আল্লাহ মালিক ফিসিং ট্রলারে করে তারা ১১ জেলে বঙ্গোপসাগরে মাছ ধরতে যান। ওই দিন ভোর ৫টার দিকে তারা কটকা ও নারিকেলবাড়িয়ার বাহির সাগরের জাল ফেলছিল। এমন সময় বরগুনার পাথরঘাটার রিনা কর্মকারের ১৫/২০ জন জেলে আপর একটি ফিসিং ট্রলারের এসে তাদের উপর হামলা চালায়। হামলাকারীদের দা ও লাঠিসোটার আঘাতে ৫ জেলে গুরুতর আহত হয়। 

আহতরা হচ্ছেন, ট্রলারের মাঝি মো. বাবুল পাহলান (৪০), আ. হক (৫০), আবু হানিফ (৪৫), ফোরকান তালুকদার (৩০), মেহেদী হাওলাদার (২২), মুসা হাওলাদার (২০)। আহত জেলেদের বাড়ি বাগেরহাটের শরণখোলা উপজেলার রাজেস্বর ও তাফালবাড়ী গ্রামে। এসময় হামলাকারীরা ট্রলারে থাকা ৩ লাখ টাকা মূল্যের ইলিশ ধরা জাল, দুই লাখ টাকা মূল্যের ৬ শত ইলিশ মাছ ও বিশ হাজার টাকার বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়। এছাড়া হামলাকারীদের ট্রলারের আঘাতে তাদের ট্রলার ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়। 

শরণখোলা থানার ওসি তদন্ত মো. মফিজুর রহমান শেখ বলেন, বিষয়টি তিনি মৌখিক ভাবে শুনেছেন। ভুক্তভোগীরা কেউ লিখিত অভিযোগ নিয়ে আসলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর