১৯ অক্টোবর, ২০১৯ ১৯:২১

সমুদ্রপথে মালয়েশিয়াগামী ৬ রোহিঙ্গা আটক

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

সমুদ্রপথে মালয়েশিয়াগামী ৬ রোহিঙ্গা আটক

কক্সবাজারের টেকনাফ থেকে সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে ৬ রোহিঙ্গা নারী-পুরুষকে আটক করেছে পুলিশ। স্থানীয়দের সহযোগিতায় তাদের যাত্রা আটকে দেওয়া হয়। আটককৃতদের মধ্যে ৪ জন নারী ও ২ জন পুরুষ রযেছে। 

আজ শনিবার সকালে টেকনাফ সদরের মহেশখালীয়া পাড়া ঘাট এলাকায় টেকনাফ মডেল থানার উপ-পরিদর্শক এসআই জামসেদের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মালয়েশিয়াগামী এই ৬ রোহিঙ্গাকে আটক করা হয়। 

আটককৃতরা হলেন উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের আবুল কাসেমের ছেলে আফছার (১৯) ও সহোদর বোন পারভীন (১৫),একই ক্যাম্পের সাহাব মিয়ার মেয়ে হোসনা (১৬),বালুখালী ক্যাম্পের আবু তালেবের ইসমাইল (১৯) একই ক্যাম্পের এনায়েত উল্লাহর স্ত্রী  জামাইদা (২০) ও টেকনাফ হোয়াইক্যং উনছিপ্রাং ক্যাম্পের বাসিন্দা নুরুল আবছারের মেয়ে নছুহা (১৫)। 

টেকনাফ মডেল থানার ওসি (অপারেশন) রাকিবুল ইসলাম খান বলেন, মালয়েশিয়াগামী ৪ নারী ও ২ জন পুরুষসহ ছয় রোহিঙ্গাকে আটক করা হয়। রোহিঙ্গারা দালালের খপ্পরে পড়ে প্রতারণার শিকার হয়েছে। তারা কেউ দালালের নাম ঠিকানা জানেন না। মালয়েশিয়াগামী যাত্রীদের প্রাথমিক জিজ্ঞেসাবাদ শেষে আটককৃত রোহিঙ্গাদের স্ব-স্ব ক্যাম্প সমূহে ফেরত পাঠানো হবে।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর