শিরোনাম
প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২০ ১৯:২৪

কালকিনিতে বিষ প্রয়োগে পাঁচ লক্ষাধিক টাকার মাছ নিধন

মাদারীপুর প্রতিনিধি:

কালকিনিতে বিষ প্রয়োগে পাঁচ লক্ষাধিক টাকার মাছ নিধন

পূর্বশত্রুতার জের ধরে মাদারীপুরের কালকিনিতে মো. শাহ আলম সরদার-(৫০) নামের এক কৃষকের মাছের ঘেরে বিষ প্রয়োগ করে বিভিন্ন প্রজাতির মাছ নিধন করা হয়েছে। এতে করে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে বলে ভুক্তভোগী পরিবার দাবি করেছেন। এ বিষয় আজিজুল বেপারী নামের একজনকে আসমি করে সোমবার কালকিনি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী কৃষক।  

ভুক্তভোগী পরিবার, পুলিশ ও এলাকাবাসী সূত্র জানা গেছে, উপজেলার শিকারমঙ্গল এলাকার উত্তর শিকারমঙ্গল গ্রামের আবু কাসেম সরদারের ছেলে শাহ আলম সরদার শিকারমঙ্গল বিলের প্রায় ২ হাজার একর জমি কৃষকদের কাছ থেকে লিজ নিয়ে ৫০ লাখ টাকা ব্যয়ে রুই, কাতলা, তেলাপিয়া ও সিলভার কার্পসহ বিভিন্ন প্রজাতির মাছের চাষ করে। মাছগুলো কিছুদিন পরেই তিনি বিক্রি করতেন। কিন্তু বিক্রির আগেই গভীর রাতে দুর্বৃত্তরা পুকুরে বিষ প্রয়োগ করে। এতে করে তার ঘেরের প্রায় ৫ লক্ষাধিক টাকার মাছ মরে যায়। এ ঘটনায় ভুক্তভোগী শাহআলম সরদার বাদী হয়ে একই এলাকার আজিজুল বেপারীর নাম দিয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। তবে ঘটনার পরে আজিজুল পলাতক রয়েছেন বলে জানা যায়। 

শিকারমঙ্গল বাজারের কিটনাশক বিক্রেতা বাদল খান বলেন, আমার দোকান থেকে মো. আজিজুল নামের এক লোক বিষ ক্রয় করেছেন। সেই বিষ দিয়ে কি করেছে তা জানি না।

অভিযুক্ত আজিজুল বেপারীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে এলাকায় পাওয়া যায়নি।

কৃষক শাহআলম সরদার কান্নাজরিত কণ্ঠে বলেন, আমার ঘের নিয়ে আমার এলাকার আজিজুল বেপারীর সঙ্গে দীর্ঘদিন ধরে শত্রুতা চলে আসছে। এ কারণে সে আমার ঘেরে বিষ দিয়েছে। তাই আমি আজিজুলের নামে থানায় অভিযোগ দিয়েছি। 

এ ব্যাপারে কালকিনি থানার ওসি মো. নাছির উদ্দিন বলেন, মাছ নিধনের ঘটনায় আজিজুলের নামে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য