২৮ জানুয়ারি, ২০২০ ২২:০৫

নেত্রকোনায় স্টেশনের প্লাটফর্মে পড়ে থাকা বৃদ্ধা এখন হাসপাতালে চিকিৎসাধীন

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় স্টেশনের প্লাটফর্মে পড়ে থাকা বৃদ্ধা এখন হাসপাতালে চিকিৎসাধীন

নেত্রকোনা সাতপাই বড় রেলস্টেশন প্লাটফর্মে পড়ে থাকা বৃদ্ধাকে উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। সোমবার রাতে ওই বৃদ্ধাকে শিশু ছায়ার মো. সায়ন, আরিফ খানসহ তরুণেরা মৃত প্রায় অবস্থায় দেখতে পান। পরবর্তীতে সংগঠনটির উপদেষ্টা সাংবাদিক আলপনা বেগম, এবং জেলা প্রশাসকের হস্তক্ষেপে সমাজসেবা কর্মকর্তার সহযোগিতায় উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। 

মঙ্গলবার দুপুরে তার পরীক্ষা নিরীক্ষা শেষে হাসপাতালেই সেবা দেয়া হচ্ছে। চিকিৎসা সেবা পাওয়ায় প্রায় ৮০ বছরের অজ্ঞাত বৃদ্ধার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। বার্ধক্যজনিত এবং কিডনিতে কিছুটা সমস্যা রয়েছে বলে জানান কর্তব্যরত চিকিৎসক। এদিকে বৃদ্ধার সেবায় এক বাক প্রতিবন্ধী নারী ও স্টেশনের পাশে থাকা মাফিয়া নামের দুইজন সার্বক্ষনিক পাশে থাকছেন। 

স্থানীয়রা জানান, গত প্রায় এক বছর ধরে অজ্ঞাত বৃদ্ধা শহরের সাতপাই বড় স্টেশনের প্লাটফর্মে থাকতেন। কে বা কারা রেখে গেছে কেউ জানেন না। সেখানেই বৃদ্ধা ভিক্ষাবৃত্তি করে বেঁচে ছিলেন। বৃদ্ধার ভিক্ষার টাকা কম্বল অন্য আরেক মধ্যবয়সী নারী নিতেন। সেই সাথে বৃদ্ধাকেও কিছুটা দেখতেন। কিন্তু গত কদিন ধরে সেই নারীও রাখছেন না খোঁজ। 

এদিকে, শীতজনিত এবং অভুক্ত থেকে প্লাটফর্মেই মৃতের মতো পড়েছিলেন। হঠাৎ সোমবার সন্ধ্যায় বৃদ্ধাকে পড়ে থাকতে দেখে তরুণেরা এগিয়ে যান। পরে বিষয়টি জেলা প্রশাসক মঈনউল ইসলামকে জানালে তিনি সমাজেসেবা কার্যলয়ের আব্দুল্লাহ আল মামুনকে নির্দেশ দেন। 

এদিকে সংবাদকর্মী আলপনা বেগম সিভিল সার্জন এবং হাসপাতলের তত্বাধায়কের কাছে সহযোগিতা চেয়ে রাতেই বৃদ্ধাকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিয়ে যান। সকলের সহযোগিতায় মঙ্গলবার বিকাল পর্যন্ত বৃদ্ধার শারীরিক উন্নতি হয়। 

হাসপাতালে তত্বাধায়ক মাহবুবুর রহমান জানান, নিশ্চয়ই সন্তানেরা বৃদ্ধাকে ফেলে রেখে গেছেন। তবে এখন কিছুটা শারীরিক উন্নতি হয়েছে। তাকে সকল সেবা দেয়া হবে। প্রয়োজনে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হবে বলেও তিনি জানান। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর