২৯ জানুয়ারি, ২০২০ ১৭:৫২

হাবিপ্রবির শিক্ষককে লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি

হাবিপ্রবির শিক্ষককে লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের শিক্ষক এবং বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড. শ্রীপতি সিকদারকে লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন করেছেন কৃষি অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীরা। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে কৃষি অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারিরা অংশগ্রহণ করেন। 

মানববন্ধনে বক্তারা বলেন, নৈতিকতার মধ্য থেকে শিক্ষাদান করাই একজন শিক্ষকের মূল দায়িত্ব। কিন্তু যারা শিক্ষকতার মতো মহান পেশাকে ধারণ করে বিশ্ববিদ্যালয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করে তাদের শিক্ষক হওয়ার কোনো যোগ্যতা নেই। শিক্ষকদের কাছে আমরা নীতি-নৈতিকতা শিখবো কিন্তু শিক্ষক হয়ে যদি আর একজন সিনিয়র শিক্ষকের অফিস রুমে গিয়ে তাকে লাঞ্ছিত করেন, তাহলে আমাদের কাছেও ওই সব শিক্ষক কখনো ভালো আচরণ আশা করতে পারেন না ।  মানববন্ধনে ছাত্রলীগ নেতা রিয়াদ খান, শিহাবসহ অন্যরা বলেন, সুষ্ঠু তদন্তের মাধ্যমে অবিলম্বে এসব নামধারী শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি। অন্যথায় কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো। 

মানববন্ধনে বক্তব্য রাখেন কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস, উদ্যানতত্ত¡ বিভাগের প্রফেসর ড. তারিকুল ইসলাম, কৃষি অনুষদের ১৫তম ব্যাচের শিক্ষার্থী সানিউল ইসলাম সৌরভ, ডিবেটিং স্যোসাইটির সভাপতি জাহিদুল ইসলাম শিহাব, গোলাম সরোয়ার ফরহাদ প্রমুখ। এদিকে শিক্ষক লাঞ্ছনার বিচার চেয়ে রেজিষ্ট্রারের কাছে লিখিত অভিযোগ দিয়েছে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক পরিষদ।  
বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর