শিরোনাম
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:২০

ফরিদপুরে মাদক ব্যবসায় বাধা দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৩০

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে মাদক ব্যবসায় বাধা দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৩০

ফরিদপুরের নগরকান্দা উপজেলার কাইচাইল ইউনিয়নে মাদক কেনাবেচায় বাধা দেওয়াকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। এ সময় বেশ কয়েকটি বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

সোমবার সকালে উপজেলায় কাইচাইল ইউনিয়নের ছোট নাওডুবি গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
আহতদের মধ্যে এশারত মাতুব্বর (৫০), সাইদুল মাতুব্বর (৩৮), আল-আমিন (২৫) ও সাহিদ মাতুব্বরের (৪২) অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের ফরিদপুর মেডিকেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

স্থানীয়রা জানান, কাইচাইল ইউনিয়নের ছোট নাওডুবি গ্রামের পাউচ্যা মাতুব্বর, ইশারত মাতুব্বর ও শাহিন মাতুব্বরের সঙ্গে একই গ্রামের জয়নাল মাতুব্বর ও বিল্লাল হোসেন বাসু মাতুব্বরের এলাকার আধিপত্য নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল।
এরই জের ধরে সোমবার সকালে উভয়পক্ষের সমর্থকরা দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় ২ ঘণ্টা উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষে কমপক্ষে ৩০ জন আহত হয়। সংঘর্ষ চলাকালীন বেশ কয়েকটি বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। 

জয়নাল মাতুব্বর জানান, ছোট নাওডুবি গ্রামের হান্নান মাতুব্বরের ছেলে শাহিন মাতুব্বর এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। তিনি দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত। মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে শাহিন একাধিকবার আটক হয়ে জেল খেটেছে। এখন তিনি এলাকায় ইয়াবার ব্যবসা করছেন। মাদক ব্যবসায় বাধা দেয়ায় তার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে আমাদের লোকজনের ওপর হামলা চালালে এ সংঘর্ষ বাধে।

শাহিনের বাবা হান্নান মাতুব্বর জানান, শাহিন অনেক দিন ধরে মাদক ব্যবসা ছেড়ে দিয়েছে। এখন সে ভালো পথে চলার চেষ্টা করছে, কিন্তু আমাদের প্রতিপক্ষরা ভালো হতে দিচ্ছে না।

নগরকান্দা থানার ওসি শেখ মো. সোহেল রানা বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকা এখন শান্ত রয়েছে।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য