১৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:৩৩

রাঙামাটিতে বইমেলা শুরু

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি:

রাঙামাটিতে বইমেলা শুরু

রাঙামাটিতে সপ্তাহব্যাপী অমর একুশে বইমেলা শুরু হয়েছে । আজ বুধবার বেলা ১১ টায় মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাঙামাটি জেলা প্রশাসক চত্বরে অমর একুশে বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন পানিসম্পদ ও পল্লী প্রতিষ্ঠান বিভাগের সদস্য সচিব মো. জাকির হোসেন আকনদ। 

এ সময় রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক নুরুল হুদা, মাদক দ্রব্য অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুল হামিদ, রাঙামাটি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক প্রবন কুমার চাকমা ও সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার উপস্থিত ছিলেন।

এবার বইমেলা ঘিরে স্টল বসেছে ১৬টি। এসব স্টলে বিভিন্ন কবি সাহিত্যিকের নতুন নতুন বই স্থান পেয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস,  শিশু-কিশোরদের সায়েন্স ফিকশন, ভূতের গল্প, কৌতুক ও ছড়ার বইগুলো দর্শনার্থীদের আকর্ষণ কেড়েছে বেশি। বইমেলা উৎসব চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

এ ব্যাপারে রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ জানান, শিক্ষার্থীদের মেধার বিকাশ করার জন্য বইমেলা উন্মুক্ত করা হয়েছে। বইমেলাতে বিভিন্ন নতুন নতুন বই এসেছে। এসব বই পরে নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারবে। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর