শিরোনাম
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ২০:৪৩

কুষ্টিয়ায় পুলিশি অভিযানে অস্ত্রসহ আটক ৫

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় পুলিশি অভিযানে অস্ত্রসহ আটক ৫

কুষ্টিয়া সদর উপজেলার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানার পশ্চিম আব্দালপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে রাতভর ব্লক রেইড (তল্লাশি) দিয়ে বাড়ি বাড়ি তল্লাশি করেছে পুলিশ। এ সময় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরব আলীর বাড়িতে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। পুলিশ আরব আলীর ছেলেসহ মোট ৫ জনকে আটক করেছে। 

পুলিশ সূত্র জানায়, এলাকার আইন শৃংখলা স্বাভাবিক রাখার স্বাথে আব্দালপুর ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামে গভীর রাতে ব্লক রেইড শুরু হয়। প্রতিটি বাড়িতে বাড়িতে তল্লাশি চালানো হয়। সকাল ৮টার দিকে শেষ হয় অভিযান। অভিযানের নেতৃত্ব দেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান।

সূত্র আরও জানায়, পুলিশের তিনটি টিম আলাদা আলাদা হয়ে পুরো ইউনিয়নে তল্লাশি অভিযান শুরু করে। মোস্তাফিজুর রহমান ছাড়াও অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) গোলাম সবুর, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আতিকসহ পুলিশের শীর্ষ কর্মকতারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, পুলিশের একটি দল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরব আলীর বিষ্ণুদিয়া গ্রামে অভিযান চালায়। এ সময় ১৫টির মত দেশীয় অস্ত্র পাওয়া যায় তার বাড়িতে। এর মধ্যে বল্লম, সড়কি, ঢাল, রামদাসহ অন্যান্য অস্ত্র। এছাড়া আব্দালপুর গ্রামের কয়েকটি বাড়ি থেকে ফলা উদ্ধার করে পুলিশ।

পুলিশের উপস্থিতি টের পেয়ে আরব আলী পালিয়ে গেলেও তার ছেলে মানোয়ারসহ মোট ৫ জনকে আটক করে। 

অতিরিক্ত পুলিশ সুপার গোলাম সবুর বলেন, ‘এলাকার পরিবেশ শান্ত রাখতে ব্লক রেইড দেয়া হয় আব্দালপুর ইউনিয়নে। অভিযান পরিচালনা কালে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। ইউনিয়ন আওয়ামী লীগের নেতা আরব আলীর বাড়ি থেকে অস্ত্র উদ্ধার করা হয়েছে। তার ছেলেসহ আটক করা হয়েছে ৫ জনকে। 

উল্লেখ্য, আব্দালপুর ইউনিয়নে বিগত এক বছরে ২ জন খুন হয়েছে। মাস খানেক রেজা নামের একজনের লাশ পাওয়া যায়। এ ঘটনায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফার ভাতিজাসহ ৪ জনকে গ্রেফতার করে পুলিশ। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য