২১ ফেব্রুয়ারি, ২০২০ ১১:৫৯

রায়পুরে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

রায়পুরে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ
লক্ষ্মীপুরের রায়পুরে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এ উপলক্ষে দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা পুষ্পস্তবক অর্পণ করে দিবসের কর্মসূচি শুরু করেন। পরে রায়পুর পৌর শহরের মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, মুক্তিযোদ্ধা সংসদ, রায়পুর প্রেসক্লাব, পৌর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও প্রতিষ্ঠানসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করেন ভাষা সৈনিকদের।
 
ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ভোর থেকেই শহীদ মিনারে দলে দলে আসতে শুরু করেন বিভিন্ন বয়সের মানুষ। সকালে বর্ণাঢ্য র‌্যালি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভায় মিলিত হয়। 
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ, পৌর মেয়র হাজী ইসমাইল খোকন, সহকারী কমিশনার (ভূমি) আখতার জাহান সাথী, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক কাজী জামসেদ কবির বাক্কী বিল্লাহ, পৌর প্যানেল মেয়র কাজী নাজমুল কাদের গুলজার ও রায়পুর থানা অফিসার ইনচার্জ মো. তোতা মিয়া প্রমুখ। 
 
দিবসটি উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, দোয়া ও মিলাদ মাহফিল, বিতর্ক অনুষ্ঠানসহ বিভিন্ন ধরনের কর্মসূচির আয়োজন করা হয়েছে। সর্বস্তরের জনগণ এসকল কর্মসূচিতে স্বতস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন। 
 
এছাড়া দিবসটি উপলক্ষে শহরের শহীদ মিনার এবং আশ-পাশের সড়কগুলো বাংলা বর্ণমালা দিয়ে বর্ণিলভাবে সাজানো হয়।  
 
বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর