শিরোনাম
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:০১

মুজিববর্ষ উপলক্ষে জামালপুরে সাপ্তাহিক নকশি পণ্যের হাট উদ্বোধন

জামালপুর প্রতিনিধি

মুজিববর্ষ উপলক্ষে জামালপুরে সাপ্তাহিক নকশি পণ্যের হাট উদ্বোধন

মুজিববর্ষ উপলক্ষে জামালপুরে হস্তশিল্প পণ্যের বাজারজাতকরণের লক্ষ্যে সাপ্তাহিক নকশি পণ্যের হাট উদ্বোধন করা হয়েছে। প্রতি শনিবার জামালপুর পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণে এই হাট বসবে।

আজ শনিবার দুপুরে জামালপুর পাবলিক লাইব্রেরি মিলনায়তনে সাপ্তাহিক নকশি পণ্যের হাট উদ্বোধন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্থানীয় সরকার জামালপুরের উপ-পরিচালক মোহম্মদ কবীর উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। এছাড়াও জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোখলেছুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জামালপুর জেলা হস্তশিল্প সমিতির যুগ্ম আহ্বায়ক মো. শাহিনুর আলম, নারী উদ্যোক্তা সাইদা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন। 

বক্তারা বলেন, জামালপুরের নকশি পণ্যকে ব্র্যান্ডিং করার জন্য এই সাপ্তাহিক নকশি পণ্যের হাট বসানোর উদ্যোগ নেয়া হয়েছে। বড় বড় শো-রুমের পাশাপাশি যেসব উদ্যোক্তাদের দোকান নেই তাদের ব্যাবসার প্রসারের জন্য এই হাট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। অনেক বেশী ক্রেতা-বিক্রেতার সমাগম ঘটার ফলে প্রতিযোগিতা বাড়বে, গুণগত মানসম্পন্ন পণ্যের চাহিদা বাড়বে। পণ্য ক্রয়-বিক্রয়ে কোনো মধ্যসত্বভোগী থাকবে না। এতে বিক্রেতারা যেমন ন্যায্য মূল্য পাবে তেমনি ক্রেতারাও কমমূল্যে নকশিপণ্য ক্রয় করতে পারবে। তাছাড়া এই হাটের অবকাঠামোগত উন্নয়নের জন্য জেলা প্রশাসক এক লাখ টাকা প্রদানের ঘোষণা দেন। হাট উদ্বোধনের দিনে শতাধিক উদ্যোক্তা তাদের পণ্যের পসরা সাজিয়ে বসে। প্রতি শনিবার সকাল থেকে বিকেল থেকে পর্যন্ত জামালপুর পাবলিক লাইব্রেরি প্রাঙ্গনে এই হাট বসবে। এর আগে জেলা প্রশাসক ফিতা কেটে সাপ্তাহিক নকশি পণ্যের হাট উদ্বোধন করেন এবং উদ্যোক্তাদের পণ্য পরিদর্শন করেন। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য