শিরোনাম
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:৫৫

যৌতুকের দাবিতে স্ত্রীকে পানিতে চুবিয়ে হত্যায় স্বামী গ্রেফতার

বরগুনা প্রতিনিধি

যৌতুকের দাবিতে স্ত্রীকে পানিতে চুবিয়ে হত্যায় স্বামী গ্রেফতার

বরগুনার তালতলী উপজেলায় স্ত্রীকে পানিতে চুবিয়ে হত্যার দায়ে ফাঁসির আসামি স্বামী আবুল কালামকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশ। 

দীর্ঘদিন পলাতক থাকার পর শনিবার দুপুর ১টার দিকে উপজেলার কাজিরখাল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তালতলী থানা পুলিশের সহযোগিতায় মঠবাড়িয়ায় পুলিশের সাদা পোশাকধারী একটি টিম তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আবুল কালাম মঠবাড়িয়া থানার বড়সৌলা এলাকার মৃত্যু আবদুল ছাত্তারের ছেলে।

তালতলী থানার ওসি তদন্ত ফরিদুল ইসলাম জানান, ২০১৫ সালে পিরোজপুর জেলার মঠবাড়িয়ার বড়শৌলা এলাকায় স্ত্রী জেসমিন বেগমকে যৌতুকের দাবি ও পারিবারিক কলহের জেরে পুকুরের পানিতে চুবিয়ে হত্যা করে আবুল কালাম। এ ঘটনার পরে জেসমিন বেগমের ভাই দুলাল হাওলাদার মঠবাড়িয়া থানায় আবুল কালামকে আসামি করে একটি হত্যা মামলা করেন। 

পরে তৎকালীন মামলার তদন্ত কর্মকর্তা ২০১৫ সালে আবুল কালামকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দেন। আদালতে মামলার সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে ২০১৯ অক্টোবর মাসের ৩০ তারিখ পিরোজপুর নারী ও শিশু আদালতের বিচারক মামলার প্রধান আসামিকে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেন। 

তিনি আরও জানান, আদালতের রায়ের পরে তালতলী উপজেলায় এসে পরিচয় গোপন করে একটি বিয়ে করে কাজিরখাল গ্রামে বসবাস শুরু করেন আবুল কালাম। পরে গোপন সংবাদের ভিত্তিতে তালতলী থানার সহযোগিতায় মঠবাড়িয়া থানার সাদা পোশাকে অভিযান চালিয়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আবুল কালামকে গ্রেফতার করা হয়।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য