২৪ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:২৮

বিচার না পেয়ে ধর্ষণে জন্ম নেয়া নবজাতককে নিয়ে থানায় কিশোরী

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বিচার না পেয়ে ধর্ষণে জন্ম নেয়া নবজাতককে নিয়ে থানায় কিশোরী

প্রতীকী ছবি

বগুড়ার ধুনটে ধর্ষণে জন্ম নেয়া নবজাতক শিশুকে কোলে নিয়ে থানায় হাজির হয়েছেন এক কিশোরী। গত ১০ মাস আগে ধর্ষণের শিকার হলেও গ্রাম্য প্রভাবশালীদের ভয়ে আইনের আশ্রয়ও নিতে পারেননি ধর্ষিতার দরিদ্র পরিবার।

অবেশেষে প্রভাবশালীদের ভয়ভীতি উপেক্ষা করে সোমবার দুপুরে নবজাতক শিশুকে নিয়ে ধুনট থানায় হাজির হন ওই কিশোরী ও তার মা। তাদের মুখে ঘটনার বর্ণনা শুনে তাৎক্ষণিক মামলা নিয়েছেন ধুনট থানার ওসি ইসমাইল হোসেন।

জানা গেছে, গত ১৫ মে উপজেলার নিমগাছী ইউনিয়নের এক কিশোরী মেয়েকে (১৬) তার নিজ বাড়িতে জোরপূর্বক ধর্ষণ করে প্রতিবেশী ফজলু মিয়ার ছেলে মেহেদী হাসান (১৯)। এরপর ভয়ভীতি ও বিয়ের প্রলোভন দেখিয়ে ওই কিশোরীকে আরও কয়েক দফা ধর্ষণ করে মেহেদী হাসান। একপর্যায়ে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়লে ওই ধর্ষিতার পরিবার নিমগাছী ইউপি চেয়ারম্যান ও স্থানীয় মাতব্বরদের কাছে বিচারের দাবি করেন। কিন্তু দীর্ঘ সময়েও কোনো বিচার পায়নি তারা। এমনকি প্রভাবশালীদের ভয়ে আইনের আশ্রয়ও নিতে দেওয়া হয়নি ওই ধর্ষিতার পরিবারকে। 

এ অবস্থায় গত ১৯ ফ্রেব্রুয়ারি ওই কিশোরী তার বাড়িতে এক কন্যা সন্তানের জন্ম দেন। এদিকে, কিশোরী কন্যা সন্তান জন্ম দেয়ার ঘটনা এলাকায় ছড়িয়ে পড়ে। এতে নিরুপায় হয়ে সোমবার দুপুরে নবজাতক সন্তান ও ধর্ষিতা কিশোরি তার মাকে নিয়ে বিচারের দাবিতে থানায় হাজির হন।

ওই কিশোরীর মা বলেন, ধর্ষণের ঘটনা জানা জানি হলে আমরা স্থানীয় ইউপি চেয়ারম্যান ও গ্রাম্য মাতব্বরদের কাছে বিচার দেই। কিন্তু তারা দীর্ঘদিনেও কোনো বিচার করে দিতে পারেনি। এমনকি কিছু মাতব্বর আমাদের ভয়ভীতিও দেখিয়েছেন।

তবে নিমগাছী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাহার আলী পাইকার বলেন, বাচ্চা জন্ম হওয়ার দুইদিন আগে ধর্ষণের ঘটনা জানতে পেরেছি। তাই তাদেরকে আইনের আশ্রয় নেওয়ার পরামর্শ দিয়েছি।

বগুড়ার ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন জানান, ধর্ষিতা কিশোরী নারীর বাচ্চা প্রসবের ঘটনায় একজনকে আসামি করে ধুনট থানায় মামলা দায়ের হয়েছে এবং ধর্ষক যুবককে গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে। এছাড়া ধর্ষিতা নারী ও নবজাতকের চিকিৎসাসহ সার্বিক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।  
      

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর