শিরোনাম
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ২২:১০

কসবায় গৃহবধূকে উত্যক্ত করার দায়ে যুবকের কারাদণ্ড

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

কসবায় গৃহবধূকে উত্যক্ত করার দায়ে যুবকের কারাদণ্ড

ব্রা‏‏হ্মণবাড়িয়ার কসবার কুটি ইউনিয়নের রানিয়ারা-বিষ্ণপুর গ্রামের এক গৃহবধূকে উত্যক্ত করার দায়ে একই গ্রামের হাসান ভূইয়া (২৫) নামে এক যুবককে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার সন্ধ্যায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. জাহাঙ্গীর হোসেন। 

উত্যক্তের শিকার ওই গৃহবধূ তিন সন্তানের জননী বলে জানা গেছে।

ভ্রাম্যমাণ আদালত ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার কুটি ইউনিয়নের এক প্রবাসীর স্ত্রীকে হাসান ভূইয়া উত্যক্ত করতো। ঘরের বেড়া কেটে ঘরে ঢুকে জোরপূর্বক তার সাথে শারীরিক সম্পর্ক গড়ে তোলার চেষ্টা করতো। বিষয়টি হাসানের পরিবারের লোকজনকে বারবার জানালেও কোনো প্রতিকার পাওয়া যায়নি। বিষয়টি নিয়ে বার বার গ্রামে বৈঠক হলেও বখাটে হাসান কাউকে পরোয়া করতো না। সোমবার দুপুরে আবারও প্রবাসীর স্ত্রীকে তার বাড়িতে গিয়ে উত্যক্ত করে। এ সময় স্থানীয় লোকজন হাসানকে আটক করে কসবা থানায় খবর দেয়। 

খবর পেয়ে বিকেলে কসবা থানা পুলিশসহ নির্বাহী ম্যাজিস্টেট ও সহকারী কমিশনার (ভূমি) মো, জাহাঙ্গীর হোসেন ঘটনাস্থলে পৌঁছে হাসানকে গ্রেফতার করেন। পরে সন্ধ্যায় ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। 

নির্বাহী ম্যাজিস্টেট ও সহকারী কমিশনার (ভূমি) মো, জাহাঙ্গীর হোসেন জানান, ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালতের কাছে হাসান তার অপরাধ স্বীকার করলে তাকে নারী ও শিশু নির্যাতন আইনে ছয় মাসের কারাদণ্ড প্রদান করেন আদালত। 

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ লোকমান হোসেন বলেন, কারাদণ্ডপ্রাপ্ত হাসান ভূইয়াকে কসবা থানা হাজতে রাখা হয়েছে। মঙ্গলবার সকালে তাকে ব্রা‏‏হ্মণবাড়িয়া জেল হাজতে পাঠানো হবে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য