শিরোনাম
প্রকাশ : ২৬ মার্চ, ২০২০ ১৬:৩৪

আগের মতই প্রস্তুত ছিল নীলফামারী ‘শহীদ স্মৃতি স্তম্ভ’

নীলফামারী প্রতিনিধি:

আগের মতই প্রস্তুত ছিল নীলফামারী ‘শহীদ স্মৃতি স্তম্ভ’

প্রাণঘাতি করোনার প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে এবারের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের কর্মসূচি না থাকলেও বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য প্রস্তুত ছিল নীলফামারী ‘শহীদ স্মৃতি স্তম্ভ’।  

জেলা শহরের চৌরঙ্গি মোড়ে নীলফামারী পৌরসভার তত্ত্বাবধায়নে এখানে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ হওয়া বীর শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হতো প্রতি বছর। 

শুধু স্বাধীনতা দিবসই নয় মহান বিজয় দিবসেও এখানে শ্রদ্ধা জানানো হয় সবার পক্ষ থেকে। কিন্তু এবারেই ব্যতিক্রম শ্রদ্ধাঞ্জলী হীন এই স্তম্ভটি। সরকারিভাবে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে এবারের স্বাধীনতা দিবস উদযাপনের কর্মসূচি বাতিল করা হলেও শহীদদের স্মরণে নির্মিত স্তম্ভটি প্রস্তুত করা হয়েছিলো ঠিক আগের মতো করেই। 

এ ব্যাপারে নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ বলেন, বিশ্বে করোনার প্রাদুর্ভাব শুরু হয়েছে। যা আমাদের দেশেও বিস্তার ঘটেছে। এর ভয়াবহতা থেকে রক্ষা পেতে সরকার পর্যাপ্ত প্রস্তুতি নিয়েছে যাতে করে সামাজিক ভাবে না ছড়ায়। 
যার কারণে এবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কর্মসূচি বাতিল করেছে সরকার। তবে আমরা মন থেকে বীর শহীদদের স্মরণ করছি। 
কর্মসূচি না থাকলেও শহীদদের শ্রদ্ধা নিবেদনের স্তম্ভটি আগের মতো করে প্রস্তুত করে রাখা হয়েছে। এরমাঝেও আমরা তাদের স্মৃতিতে রাখতে পারবো।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য