শিরোনাম
প্রকাশ : ২৮ মার্চ, ২০২০ ২০:৩৫

ব্রাহ্মণবাড়িয়ায় কোয়ারেন্টাইন না মানায় ২৫ জনকে ৪ লাখ টাকা জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় কোয়ারেন্টাইন না মানায় ২৫ জনকে ৪ লাখ টাকা জরিমানা

করোনাভাইরাস মোকাবেলায় ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আইসোলেশন সেন্টার পরিদর্শন করেছেন জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান। শনিবার দুপুরে জেলা প্রশাসক আইসোলশন সেন্টার ঘুরে দেখেন এবং এর সার্বিক কার্যক্রম বিষয়ে খোঁজখবর নেন। পরে তিনি হাসপাতালের কার্যক্রম নিয়ে কর্তৃপক্ষের সাথে কথা বলে হাসপাতালের পর্যাপ্ততা পর্যালোচনা করেন। 

তিনি সাংবাদিকদের জানান, কোয়ারেন্টাইন না মানায় এখন পর্যন্ত ২৫ জনকে জরিমানা করা হয়েছে। তাদের কাছ থেকে ৪ লাখ টাকা আদায় করা হয়েছে। জেলা পুলিশের পক্ষ থেকে কুইক রেসপন্স টিম গঠন করা হয়েছে। প্রশাসন ও ডাক্তারদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ করে করোনা প্রতিরোধে তারা কাজ করবে। গত ২৪ ঘণ্টায় আরও ৬১ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ পর্যন্ত মোট ২৬৬০ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। এদের মধ্যে ১৪ দিন অতিবাহিত হওয়ায় ১৫৩৪ জন প্রবাসীকে কোয়ারান্টাইন থেকে অব্যাহতি দেয়া হয়েছে। বর্তমানে ১১২৬ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এখন পর্যন্ত করোনা আক্রান্ত কাউকে সনাক্ত করা হয়নি। করোনা প্রতিরোধে সরকারি নির্দেশনা বাস্তবায়নে সেনাবাহিনী, জেলা ও পুলিশ প্রশানসহ সংশ্লিষ্টরা আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করছে। 

পরিদর্শনকালে তার সাথে ছিলেন পুলিশ সুপার আনিসুর রহমান, সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার মো. শওকত হোসেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য