শিরোনাম
প্রকাশ : ৬ এপ্রিল, ২০২০ ১৩:৪৩

শরীয়তপুরে নকল ঔষধসহ আটক ১

শরীয়তপুর প্রতিদিন

শরীয়তপুরে নকল ঔষধসহ আটক ১

শরীয়তপুর জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) অভিযানে বিপুল পরিমাণ নকল ঔষধসহ একজনকে আটক করা হয়েছে। কোভিড-১৯ করোনা ভাইরাস নিয়ন্ত্রণে সোমবার সকালে ডিবি পুলিশের অফিসার ইনচার্জ কবিরুল ইসলামের নেতৃত্বে ডিবি পুলিশের একটি টিম জেলা শহরের চৌরঙ্গী এলাকায় অবস্থান করে। তখন একটি ব্যাটারী চালিত অটোবাইক ওই নকল ঔষধ সরবরাহ করছিল।

অটোবাইকটি অস্বাভাবিক গতিতে যেতে দেখে গতি রোধ করে ডিবি পুলিশ। তল্লাশি করে অটোবাইকের ভেতর থেকে বিভিন্ন নামিদামী কোম্পানীর ব্র্যান্ডের লেভেলে মোড়ানে নকল ঔষধ পাওয়া যায়। পরে ঔষধ কোম্পানীর প্রতিনিধিরা আটককৃত ঔষধ যে নকল তা প্রমাণ করে।

নকল ঔষধসহ আটক সোহাগ হাওলাদার জানায়, দাদপুর নতুন বাজারে অবস্থিত একটি ফার্মাসি এই নকল ঔষধ নিয়ে তাকে নিয়মিত বাজারে পাঠায়। লি

স্কয়ার ফার্মাসিটিক্যালের আঞ্চলিক ব্যবস্থাপক মাহাফুজ আলম বলেন, আটককৃত নকল ঔষধের মধ্যে আমার কোম্পানি উৎপাদি কেলবো-ডি নামে একটি ঔষধ দেখি। পরে পাশের ফার্মেসী থেকে কেলবো-ডি’র একটা আসল কৌটা এনে আটকৃত ঔষধের সাথে ব্যাপক অমিল দেখি। তাছাড়া কোন ঔষধ কোম্পানী তাদের প্রতিনিধি ছাড়া কোন ঔষধ সরবরাহ করে না। এই ধরনের একটা চক্র নকল ঔষধ সরবরাহ করে বাজারে বিভ্রান্তি সৃষ্টি করে।

ডিবি পুলিশের অফিসার ইনচার্জ মো. কবিরুল ইসলাম বলেন, করোনা নিয়ন্ত্রণে এবং জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে শহরের চৌরঙ্গী এলাকায় কাজ করছি। চালককে আটক করা হয়েছে। জব্দকৃত ঔষুধের তালিকা তৈরী শেষে মামলা করা হবে।

বিডি প্রতিদিন/ফারজানা 


আপনার মন্তব্য